May 19, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

লাদেনকে ধরতে সহযোগিতা করেছি -কবুল করলো পাকিস্তান 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

পাকিস্তান সরকারিভাবে স্বীকার করলো যে, আল-কায়েদা নেতা ওসামা বিন লাদেনের অবস্থান শনাক্ত ও তাকে ধরার কাজে ইসলামাবাদ বড় ভূমিকা নিয়েছিল। এক পেস বিজ্ঞপ্তিতে পাকিস্তানের পররাষ্ট্র দফতর একথা বলেছে। এই প্রথম বিষয়টি নিয়ে পাকিস্তান সরকার প্রকাশ্যে কোন স্বীকারোক্তি দিল।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গত রোববার এক টিভি সাক্ষাৎকারে অভিযোগ করেন যে, সন্ত্রাসবাদ-বিরোধী লড়াইয়ের জন্য তার দেশ শত শত কোটি ডলার দিয়েছে পাকিস্তানকে কিন্তু ইসলামাবাদ কিছুই করে নি। শুধু তাই নয়, আল-কায়েদা নেতা ওসামা বিন লাদেনকে পাকিস্তান আশ্রয় দিয়েছে বলেও অভিযোগ করেন ট্রাম্প। এরপর পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় ইসলামাবাদে নিযুক্ত মার্কিন চার্জ দ্যা অ্যাফেয়ার্স পল জোন্সকে তলব করে।

পাক পররাষ্ট্র দফতর প্রেস বিজ্ঞপ্তিতে আরও বলেছে, পাকিস্তানি গোয়েন্দা সংস্থার তথ্য নিয়েই মার্কিন বাহিনী লাদেনের অবস্থান শণাক্ত করে। পাক সরকারের এই হিসাবি বিবৃতির মাধ্যমে প্রেসিডেন্ট ট্রাম্পের অভিযোগ নাকচ করা হয়েছে। সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার সময় বিন লাদেন মার্কিন বাহিনীর হাতে নিহত হন। কিন্তু ওবামা প্রশাসন সুনির্দিষ্টভাবে বলেছিল যে, লাদেনের অবস্থান সম্পর্কে পাকিস্তান কিছুই জানতো না এমনকি লাদেনকে পাকিস্তান আশ্রয়ও দেয়নি।

 

Related Posts

Leave a Reply