May 22, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular সফর

৩৯ স্ত্রী নিয়ে দামি ভোটার!

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

ভারতের প্রত্যন্ত উত্তর-পূর্বাঞ্চলীয় মিজোরাম রাজ্যে জিওনা চানা নামে এক ব্যক্তি আছেন। যার ৩৯ জন স্ত্রী ও ১২৭ জন ছেলে-মেয়ে ও নাতি-নাতনী রয়েছে। ফলে ভোট প্রার্থী রাজনীতিকরা ভোট উৎসব এলেই কয়েক দিন ধরে তার কাছে ধর্ণা দিতে শুরু করেন ।

বহু স্ত্রী আর শতাধিক ছেলে মেয়ে ও নাতি নাতনী থাকায় গোত্র নেতা জিওনা চানা নামের এক ব্যক্তি নির্বাচনে প্রার্থীদের কাছে খুবই গুরুত্বপূর্ণ হয়ে উঠেছেন। রাজধানী আইজলের বাইরে বকটং গ্রামের পাহাড়ে একশ’ ঘরের বাড়ি থেকে চানা এ কথা জানান।

এ সপ্তাহের গোড়ার দিকে ৭০ বছর বয়সী চানা বলেছিলেন, এ রাজ্যের ভোটে জয়ের ব্যবধান খুব কম হওয়ায় প্রতিটি নির্বাচনে আমাদের গুরুত্ব বেড়ে যায়। কারণ, বেশি ভোটও তাদের কাছে খুবই গুরুত্বপূর্ণ। 
চানার এক স্ত্রী রিঙ্কমিনি বলেন, আমরা ভোট দিতে গেলে সবাই একই প্রার্থী বা দলের পক্ষে ভোট দিই। এর মানে একটি মাত্র পরিবার থেকে একশ’ ষাটের বেশি ভোট নিশ্চিত হয়। আর দশজন ভোটারের মতোই চানা বলেন, সরকারও উন্নয়ন চান, যাতে তার পরিবার উন্নতি করতে পারে। তিনি বলেন, রাজনীতিকদের কাছ থেকে আমরা সকলেই আমাদের পরিবারে স্বার্থের পরিবর্তে সুশাসন ও রাজ্যের কল্যাণ প্রত্যাশা করি।

Related Posts

Leave a Reply