May 14, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

ভয়াবহ ঘটনা, মৃত্য মিছিল আসামে 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস : 

সাম রাজ্যে বিষাক্ত মদ খেয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮৪ জনে। বিষাক্ত ওই মদ পান করার পর অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছেন আরও দুই শতাধিক মানুষ।

শুক্রবার রাতেই মৃতের সংখ্যা ছিল ৩২ জন। শনিবার সকালে তা বেড়ে দাঁড়ায় ৫৬ জনে। শেষ খবর পাওয়া পর্যন্ত মোট ৮৪ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে কর্তৃপক্ষ। তাদের প্রায় সবাই চা বাগানের শ্রমিক। মৃতদের মধ্যে বেশ কয়েকজন নারীও রয়েছেন বলে জানা গেছে।

আসাম রাজ্য সরকারের স্বাস্থ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা শনিবার জানান, এত মানুষের মৃত্যুর ঘটনায় আমরা চিন্তিত। তাছাড়া প্রতি দশ মিনিট অন্তর অন্তর কোথাও না কোথাও থেকে নতুন করে মৃত্যুর খবর আসছে আমাদের কাছে।

খবর অনুযায়ী, ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছে রাজ্য সরকার। পুলিশ বলছে, অসুস্থদের অনেকের অবস্থা আশঙ্কাজনক। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। আসামের রাজধানী গুয়াহাটি থেকে প্রায় ৩০০ কিলোমিটার দূরে গোলাঘাট জেলার সালমারা চা-বাগানে গত বৃহস্পতিবার রাত থেকেই মৃত্যুর খবর আসতে শুরু করে।

আসাম রাজ্যসভার প্রতিনিধি মৃণাল শইকিয়া সংবাদ সংস্থা রয়টার্সকে জানান, প্রায় ১০০ জন ওই বিষাক্ত মদ পান করেছিল। সেই মদ পানের পরেই অসুস্থ হয়ে পড়ে তারা। তারপরই হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাদের।

রাজ্যের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়াল মদে বিষক্রিয়ায় মৃত্যুর ঘটনায় শোক প্রকাশ করেছেন। সেই সঙ্গে অসুস্থ ব্যক্তিদের যথাযথ চিকিৎসার নির্দেশ দিয়েছেন। ঘটনার উচ্চপর্যায়ের তদন্তের নির্দেশও দিয়েছেন মুখ্যমন্ত্রী।

প্রসঙ্গত, কয়েকদিন আগেই বিষাক্ত মদ পান করে উত্তরপ্রদেশ ও উত্তরাখণ্ডে শতাধিক মানুষের মৃত্যু হয়। সেই ঘটনার দুই সপ্তাহ না যেতেই আসামে ঘটল প্রাণঘাতী এই ঘটনা।

Related Posts

Leave a Reply