May 16, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

সার্জিক্যাল স্ট্রাইকের প্রমাণ চাইল নিহত জওয়ানদের পরিবার ! 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

পাকিস্তানের বালাকোটে জইশ-ই-মোহাম্মদের জঙ্গি ঘাঁটিতে ভারতীয় বিমান বাহিনীর সার্জিকাল স্ট্রাইকের প্রমাণ চাইল নিহত জওয়ানদের পরিবার। বিমান বাহিনীর যোগ্যতার ওপর আস্থা রাখলেও নিহত দুই জওয়ান পরিবার কেন্দ্রীয় সরকারের কাছে প্রমাণ পেশের দাবি জানালো।

১৪ ফেব্রুয়ারি কাশ্মীরের পুলওয়ামায় আত্মঘাতী জঙ্গি হামলায় নিহত হন উত্তরপ্রদেশের দুই জওয়ান রাম ভাকিল ও প্রদীপ কুমারসহ ৪৪ জওয়ান। এয়ারস্ট্রাইক নিয়ে পরিবারের প্রশ্ন, পুলওয়ামার হামলার পর পরই ছিন্নভিন্ন জওয়ানদের দেহ, রক্তের ছবি টিভির পর্দায় দেখেছি। কিন্তু এয়ারস্ট্রাইকের পর পাকিস্তানের কোনো ক্ষয়-ক্ষতির ছবি কেনো দেখানো হয়নি?

নিহত রাম ভাকিলের বোন বলেন, ‘এয়ারস্ট্রাইক হয়েছে এটা আমি নিশ্চিত। কিন্তু কোথায় হয়েছে এয়ারস্ট্রাইক? পাকিস্তান বলছে ওদের কোনো ক্ষতি হয়নি। তাহলে সরকার প্রমাণ পেশ করুক। প্রমাণ না দিলে কী করে এই ঘটনা মেনে নেব?’’ অন্যদিকে নিহত প্রদীপ কুমারের পরিবারের মুখে একই কথা। প্রদীপের মা বলেন, ‘পুলওয়ামায় তো অনেকে মারা গিয়েছে। কিন্তু এয়ারস্ট্রাইকে কত জনের মৃত্যু হয়েছে? কোনো মৃতদেহ তো সামনে এল না। এখন তো খবরটির সত্যতা নিয়েও প্রশ্ন উঠছে। আমরা শুধু জঙ্গিদের মৃতদেহের ছবি দেখতে চাই। টিভিতে দেখানো হোক। তবেই শান্তি হবে আমাদের।’

জঙ্গি হামলার নিহত ৪৪ জওয়ানের প্রতিশোধ নিতে পাকিস্তানের বালাকোটে হামলা চালায় ভারতীয় বিমান বাহিনী। তখন দাবি করা হয়, জঙ্গি ঘাঁটিতে বিমান হামলায় ২৫০ থেকে ৩৫০ জঙ্গির মৃত্যু হয়েছে। তবে এই দাবির পক্ষে এখন পর্যন্ত কোনো সঠিক প্রমাণ দিতে করতে পারেনি ভারত।

Related Posts

Leave a Reply