May 19, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular

পাওয়া গেল ভূতের বাড়ি, দেখতে চান ?  

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস : 
ভূতের বাড়ি কেউ কি কখন দেখেছেন? কেউ না দেখলেও সবার একটা জিজ্ঞাসা, ভূতরা আসলে থাকে কোথায়? এর সদুত্তর পাওয়া না গেলেও একটি ভূতের বাড়ির সন্ধান মিলেছে! অনেকে বাড়িটিকে ভূতের বাড়ি হিসেবেই অভিহিত করে।

আইসল্যান্ডের নিঃসঙ্গ দ্বীপে রহস্যজনক ঘর, কে বসবাস করেন জানে কে? আইসল্যান্ডের অসংখ্য দ্বীপের মাঝে Vestmannaeyjar নামের একটি দ্বীপ রয়েছে যার, ইংরেজি নাম Westman Island। এটি যতটানা দুর্গম তার চেয়ে অনেক বেশি নিসর্গ।  এখানে কেবল একটি বসতবাড়ি দেখা যায়।

সমগ্র দ্বীপজুড়ে আর কোনো বাড়িঘর নেই। দ্বীপটিতে যেতে হলে আপনাকে কেবল মাত্র সমুদ্র পথে যেতে হবে। এই দ্বীপের চারদিকে রয়েছে অথৈ জলরাশি।  এখানে নেই কোনো বিদ্যুৎ নেই কোনো নেটওয়ার্ক। আধুনিক কোনো মানুষ এই দ্বীপে বসবাস করতে চাইবে না।

কিন্তু কেউ কেউ থাকেন ভিন্ন মানসিকতার, একটু নিরিবিলি একাকি থাকতে চান বলেই হয়তো Westman Islands দ্বীপে বসতি গড়েছেন কোনো একজন মানুষ।

আজ থেকে প্রায় ৩০০ বছর আগে দ্বীপটিতে ৫টি পরিবার বসতি গড়েছিলেন। তাদের বসতি গড়ার কারণ ছিল মাছ ধরতে গিয়ে হারিয়ে যাওয়া।  তবে পরবর্তীতে তারা আইসল্যান্ডের মূল ভূখণ্ডে ফিরে আসেন মানুষ তাদের সন্ধান পেলে।

 ১৯৫৩ সাল নাগাদ আইসল্যান্ড শৌখিন মৎস্য শিকারিরা এই দ্বীপে একটি ঘর তৈরি করেন কেবল তাদের থাকার জন্য। তবে এই ঘরে সব সময় মানুষ থাকে না।  যখন কেউ এখানে মাছ শিকার করতে আসেন তখন বিশেষ অনুমতি সাপেক্ষে বাড়িটিতে বসবাসের সুযোগ পান।

 বাড়িটি দীর্ঘদিন ধরে নিঃসঙ্গ অবস্থায়  দ্বীপে রয়ে গেছে, কেবল শিকারের সময় কোনো না কোনো শিকারি এই বাড়ি ব্যবহার করেন। এখানে বিদ্যুৎ এবং ইন্টারনেট সংযোগের কোনো ব্যবস্থা নেই।

 আপনাকে এখানে থাকতে হলে নিঃস্ব একাই থাকতে হবে। হয়তো আপনার একাকিত্বের সাথে ভূতের ভয়কে সাথে নিয়েই থাকতে হবে। যেকোনো সময় পাশে ঘেঁষতে পারে ভূত

Related Posts

Leave a Reply