May 22, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular ব্যবসা ও প্রযুক্তি

দেখতে সাধারণ এই টি-শার্টের দাম জানেন?

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস : 

কী ভাবছেন একটা সাধারণ সাদা টি-শার্ট বা সাদা বাংলায় বললে গোল গলা গেঞ্জি। এরকম একটি টি-শার্টের বাংলাদেশের বাজারে কত হতে পারে? এখন তো বলে বসবেন ফুটপাতে এগুলো ১০০ টাকা দিলেই পাওয়া যায়। আর কাঁচঘেরা বিলাসবহুল দোকানে ঢুকলে কতই বা আর হবে। কিন্তু আপনাকে যদি বলা হয় উপরে ছবি দেওয়া এই টি-শার্টের দাম দশহাজার টাকারও বেশি, বিশ্বাস করবেন?

বিশ্বাস করুন অথবা না-ই করুন, বিখ্যাত মার্কিন র‌্যাপার এবং ফ্যাশন লাইন ওনার কানইয়ে ওয়েস্ট সম্প্রতি একটি ফরাসি সংস্থার সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে বেশ কিছু পোশাক বাজারে এনেছেন। তারই অন্যতম এই সাদা টি-শার্টটির নাম কানইয়ে ওয়েস্ট “হিপ হপ টি-শার্ট”। আর সেই টি-শার্টের দামই রাখা হয়েছে ১২০ ডলার। ভারতীয় মু্দ্রায় যা আট হাজার পঞ্চাশ টাকা মতো। বৈশিষ্ট্য বলতে টি-শার্টটি একশো শতাংশ “ইজিপশিয়ান কটন” থেকে তৈরি। এই টি-শার্টের দাম নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছেন। বিশেষজ্ঞরাও এই চড়া দামকে সমর্থন করছেন না।

কিন্তু যে যাই বলুন না কেন, বিক্রি শুরু হওয়ার মাত্র কয়েক ঘণ্টার মধ্যেই সব সব টি-শার্ট বিক্রি হয়ে যায়। এপিসি নামে যে সংস্থাটির সঙ্গে একত্রিত হয়ে এই টি-শার্ট তৈরি হয়েছে, তাদের ওয়েবসাইটে টি-শার্টের দাম ১২০ ডলার। ই-বের মতো অনলাইন সংস্থার ওয়েবসাইট থেকে এই টি-শার্ট কিনতে গেলে নাকি দাম আরও বেশি পড়বে। সাদা ছাড়াও কালো রংয়ে এই টি-শার্ট পাওয়া যাচ্ছে। টুইটারে তো একজন প্রশ্ন করেই ফেলেছেন, “সাধারণ টি-শার্টের সঙ্গে এই হিপ-হপ টি-শার্টের পার্থক্য কেউ আমায় বোঝাতে পারবেন?”

Related Posts

Leave a Reply