May 20, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

মৃত কনেকে পুত্রবধূ করতে ২৭ হাজার ডলারে  কিনলেন বাবা-মা !

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

জব কারবার, যা কখনো শুনেননি তা-ই ঘটছে। কখনো কি শুনেছেন মৃত পাত্রের সঙ্গে মৃত কন্যার বিয়ে সম্পন্ন হওয়ার কথা? এবার শুনন সেই ঘটনা। চীনের শান শি প্রদেশের গ্রাম্য এলাকায় নিয়ম হচ্ছে, বোবা ছেলেমেয়ে মারা গেলে তাদের বিয়ে দিতে হয়।

এ নিয়ম অনুযায়ী সেখানে মৃত্যুর পর বিয়ের প্রচলন রয়েছে। এমনই একটি বিয়ের ঘটনা ঘটেছে সেখানে। বিভিন্ন গণমাধ্যমের তথ্য অনুযায়ী,  সম্প্রতি একটি বোবা ছেলের মৃত্যু হয়।  এরপর তার বাবা-মা মৃত ছেলেকে বিয়ে দিতে পাত্রী খোঁজা শুরু করেন।

ওই এলাকাতেই মৃত্যু হয়েছিল একটি বোবা মেয়ের। ছেলের বাবা-মা মৃত মেয়েটিকে নববধূ হিসেবে ২৭ হাজার ডলারে কিনে নেন। পরে এই নববধূর সাথেই তাদের মৃত ছেলের বিয়ে সম্পন্ন করেন।

চীনের শান শি প্রদেশের নিয়মই হচ্ছে যে, কোনো বোবা ছেলে মারা গেলে ততক্ষন তার শেষকৃত্য করা হয় না যতক্ষণ পর্যন্ত কোনো মেয়ের সাথে বিয়ে দেয়া না হয়। কোনো ছেলে মারা গেলে তাদের বাবা সন্তানদের জন্য একটি নববধূ খুঁজে বের করার চেষ্টা করেন। যত দ্রুত তারা জানতে পারবেন যে, একটি বোবা কুমারী মেয়ে মারা গেছে, সেই মৃত মেয়েকে নববধূ হিসেবে কিনে নিয়ে বিয়ে সম্পন্ন করবেন। এরপরই ছেলের অন্তিম ক্রিয়া করতে পারবেন।

Related Posts

Leave a Reply