May 24, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular

এই মৃত্যুগুলি সম্পর্কে জানলে হাঁসতে-হাঁসতে আপনি না মরে যান !

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

মৃত্যুর মত বড় সত্যি আর কিছু হয় না। তবে কখনো মৃত্যু এমনভাবে আসে যা জেনে কিছু ক্ষণের জন্য হলেও থমকে যাবেন আপনি। এমনকী হাসিতে লুটিয়েও পড়তে পারেন। ভাবছেন, কারো মৃত্যু নিয়ে ছেলেখেলা করছি! ভুল বুঝবেন না। এই ঘটনাগুলোই এমন। যা জেনে আপনারও এমন প্রতিক্রিয়াই হতে পারে।

হ্যানস স্টেনিনগার : অস্ট্রিয়ার হ্যানস স্টেনিনগার সবচেয়ে লম্বা দাড়ির জন্য বিখ্যাত ছিলেন। নিজের সেই লম্বা দাড়ি পায়ে জড়িয়ে গিয়েই তার মৃত্যু হয়। পায়ে দাড়ি জড়িয়ে পড়ে গিয়ে ঘাড় ভেঙে গিয়েছিল তার। আর তাই শেষ পর্যন্ত তার মৃত্যুর কারণ হয়ে দাঁড়ায়।

মনিকা মেয়ার : আমেরিকার বেটারটনের মেয়র মনিকা মেয়ার একদিন তার শহরের পরিস্কার ব্যবস্থা পরিদর্শনে বাহির হন। আর তখনি পা পিছলে ১৫ ফুট গভীর নালার মধ্যে পড়ে গিয়ে মারা যান।

সুনন্দা কুমারিরাটানা : থাইল্যান্ডের রানি সুনন্দা কুমারিরাটানা নদীতে এক রাজকীয় ভ্রমণ করছিলেন। রাজ পরিবারের অন্যান্য সদস্যদের সঙ্গে সেই নৌকাতে আরো অনেকেই উপস্থিত ছিলেন। মাঝ নদীতে নৌকা ডুবে যায়। অন্যেরা বেঁচে গেলেও রানি ডুবে যান। কারণ, রানিকে ছোঁয়া নিষিদ্ধ থাকায় তাকে বাঁচানোর উপায় ছিল না। এটি ১৮৮০ সালের ঘটনা।

ফাজিলয়ু : বাড়িতে হঠাৎ বুকে ব্যাথা উঠেছিল ফাজিলয়ু নামে এক মহিলার। রাশিয়ার ঘটনা। এর পর অনেকক্ষণ চেতনা ছিল না তার। চিকিৎসক মৃত বলেও ঘোষণা করে দেন। শেষকৃত্যের সময়ে হঠাৎ কফিনবন্দি ওই মহিলার চেতনা ফেরে। নিজের চোখে তারই শেষকৃত্যের আয়োজন দেখার সঙ্গে সঙ্গেই হৃদরোগে মারা যান।

ক্রিসিপ্পাস : গ্রিক দার্শনিক ক্রিসিপ্পাস একটি গাধার ডুমুর খাওয়ার প্রাণপণ চেষ্টা দেখে হাসতে হাসতে মারা যান।

বাসিল ব্রাউন : ৪৮ বছরের বাসিল ব্রাউন চিরকালই স্বাস্থ্য সচেতন ছিলেন। তবে একবার অনেক তাড়াতাড়ি শরীর ফিট করার জন্য এক সাথে ১ গ্যালন গাজরের রস খেয়ে ফেলেন। ভিটামিন এ-র ওভারডোজ-এ মৃত্যু হয় তার।

গ্যারেথ জোনস : ১৯৫৮ সালে ব্রিটিশ অভিনেতা গ্যারেথ জোনস হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যাওয়ার দৃশ্যেই অভিনয় করছিলেন। অভিনয়ের সময়ে সত্যিই তার হার্ট অ্যাটাক হয় এবং মারা যান।

গ্যারি হোয় : আইনজীবী গ্যারি হোয় একবার এক অফিসের ২৫ তলার কাচের জানলায় সজোরে গিয়ে ধাক্কা মারেন। কাচ ভেঙে নীচে পড়ে গিয়ে মৃত্যু হয় তার। তার উদ্দেশ্য ছিল এটা প্রমাণ করা যে কাচ ভাঙে না। একটি মামলায় তা প্রমাণ করা জরুরি ছিল।

ডেভিড গ্রুন্ডম্যান : কিছু দূরত্ব থেকে ক্যাকটাসকে গুলিবিদ্ধ করাই ছিল ডেভিড গ্রুন্ডম্যানের অবসর কাটানোর উপায়। এই করতে গিয়েই ২৬ ফুট লম্বা একটা আস্ত ক্যাকটাস তার উপরে ভেঙে পড়ে যায়। ডেভিড মারা যান।

নাচের উৎসব : ১৫১৮ সালে ফ্রান্সে নাচের উৎসব (ডান্স ফিভার) পালিত হয়েছিল। কোনো কারণ ছাড়াই টানা এক মাস ধরে সেখানে অনেকেই নেচেছিল। যার পরিণতি? একটানা নাচের ফলে অসুস্থ হয়ে অনেকে মারাও যান।

সুরিন্দর সিংহ : ২০০৭ সালে বাঁদর তাড়ানোর সময় পা পিছলে ব্যালকনি থেকে নিচে পড়ে গিয়ে মারা যান দিল্লির ডেপুটি মেয়র সুরিন্দর সিংহ।

Related Posts

Leave a Reply