May 24, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular

৩০ ডলারে, ডিম কিনে তারপর যা ঘটল…

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস : 

স্বপ্নেও ভাবেনটি চার্লোটি হ্যারিসন। অনলাইন স্টোর ‘ই-বে’ থেকে একটি ইমু পাখির ডিম কিনলেন তিনি। খরচ পড়লো ৩০ ডলার। ভাবেনটি যে এই ডিম থেকে ইমুর বাচ্চা বেরিয়ে আসবে। কিন্তু ৪৭ দিন পর সেই ঘটনাটিই ঘটলো। ডিম ফুটে বেরিয়ে আসলো শিশু কেভিন। ইমুর বাচ্চাটির নতুন নাম দিলেন কেভিন।

বাড়ির নতুন অতিথি হয়ে গেল সে। সবার যত্নে প্রায় ১ মাস ধরে বেড়ে উঠছে। ডিম কেনার পর এমনিতেই হোম ইনকিউবেটিং সিস্টেম কিনেছিলেন চার্লোটি। তিনি বলেন, জানুয়ারির ৫ তারিখে ডিম ফুটে বেরিয়েছে সে। যেদিন বের হলো সেদিন চার ঘণ্টা ধরে ডিমটির কাছে বসেছিলাম। এটাকে বের করার জন্য কতকিছুই না করেছি। ডিম ফুটে বেরিয়ে আসতেই এর সঙ্গে এক অনন্য বন্ধনে জুড়ে যান তিনি।

দারুণ আদুরে সে। সারা বাড়ি ঘুরে বেড়ায়। সবাই কেভিনকে নিয়ে বেশ মজায় আছেন। চিন্তা করা যায়, এই ছোট্ট পাখিটি এক সময় ৬ ফুট লম্বা হয়ে যাবে! অস্ট্রিচের পর এরাই দ্বিতীয় বৃহত্তম পাখি এ দুনিয়ার। এর জন্য সব ব্যবস্থাই করে রেখেছেন চার্লোটি। আপাতত সবাই মিলে কেভিনের সঙ্গে ছবি তোলেন। পরিবারের একেবারে নতুন সদস্য এই পাখি। তাকে সবাই যারপর নাই আদর করেন।

এই ডিমটি কিনেছিলেন ই-বে থেকে। খরচ পড়েছিল ৩০ ডলার। তখন ভাবেননি যে এটা থেকে বাচ্চা বেরোতে পারে। তবে ডিমটি কি মনে করে এই হোম ইনকিউবেটরে রাখেন তিনি। ৪৭ দিন এখানেই ছিল ডিমটি। প্রতিদিনই এর ওজন বাড়ছিল।

অবশেষে ছোট্ট কেভিন আসে জানুয়ারির ৫ তারিখে। ডিম ফুটে বেরোচ্ছে সে। চার ঘণ্টার অপেক্ষার অবসান ঘটে চার্লোটির।

কেভিনকে যত্নআত্তির কম করছেন না তারা। পরিবারের আরেক সদস্য হয়ে গেছে সে। চার্লোটির ৪ বছরের মেয়ে এলি তার আপন বলেই মনে করে কেভিনকে। কেভিনের সঙ্গে সবকিছুই শেয়ার করেন চার্লোটি। নিজেকে কেভিনের মা বলেই গণ্য করেন তিনি।

Related Posts

Leave a Reply