May 14, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular ব্যবসা ও প্রযুক্তি

 মোবাইল হারিয়ে গেলেও উদ্ধার হবে ছবি ও ফোন নাম্বার

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস : 

নেক সময় আমরা মোবাইল বা সিম নষ্ট করে ফেলি। আর তখন আমাদের খুব ঝামেলায় পড়তে হয়। সিমে বা ফোনে অনেক গুরুত্বপূর্ণ নাম্বার ও ছবি থাকে। যা ফোন ও সিম নষ্ট হওয়ার সাথে সাথে সেগুলোও চলে যায়। এ নিয়ে খুব মন খারাপ করেন অনেকে। মন-মেজাজও তখন আর ঠিক থাকে না।

না। আর নয় মন খারাপ। এখন থেকে আর আপনার ফোন বা সিম হারালেও হারাবে না আপনার দরকারী নাম্বার ও ছবি। ভাবছে সেটা কিভাবে? খুব সহজেই আপনি আজীবনের জন্য সংরক্ষণ করে রাখতে পারেন নাম্বার ও ছবি।

এর জন্য প্রথমেই আপনার ফোনের গুগল প্লে স্টোরে কিংবা মেইল স্টোরে একটি জিমেইল সেট করুন,তারপর যখন কোন নাম্বার সেভ করতে যাবেন তখন সিম কিংবা ফোনের পরিবর্তে জিমেইলে সেভ করুন। আপনি যদি জিমেইল এ নাম্বার সেভ করেন তাহলে সিম কিংবা মোবাইল নস্ট হলেও নতুন ফোনে যখন এই জিমেইল সেট করবেন তখন আগের নাম্বার গুলো অটোমেটিক চলে আসবে।

আর ছবি? আপনার ফোনের গুগল প্লে স্টোর থেকে ড্রফবক্স ডাউনলোড করে নিন, এবার একটি মেইল এবং পাসওয়ার্ড দিয়ে রেজিস্ট্রেশন করুন। রেজিস্ট্রেশন সফল হলে আপনি ড্রফবক্সের ভিতরে ছবিগুলো আপনার ফোনের গ্যালারি থেকে আপলোড করুন কোনসময় সেট নস্ট হলে খুব সহজেই আপনি ড্রফবক্স থেকে লগইন করে এগুলো ফেরত আনতে পারবেন।

Related Posts

Leave a Reply