May 16, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

তাজ্জব কান্ড : ফুটন্ত তেলে বসে সন্নাসীর ধ্যান!

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস : 

ই পৃথিবীতে কত আজবই না ঘটে। এমন অনেক কিছু চোখের সামনে দেখেও বিশ্বাস হয় না। বিশেষ করে ধ্যানের ক্ষেত্রে। কত রকম ধ্যানের কথাই তো এ পর্যন্ত শুনেছেন। বিশেষ করে ভারতবর্ষে কুম্ভ মেলাতেই তো কত সন্ন্যাসী কত ভাবে ধ্যান করেন। কেউ বল্লমের ফলের ওপর তো কেউ গাছের ডালে উল্টো হয়ে।  কিন্তু ফুটন্ত তেলে বসে ধ্যান! এ কি কখনো শুনেছেন? এক বৌদ্ধ সন্ন্যাসীর এমনই এক ধ্যানের ছবি এবং ভিডিও এখন ভাইরাইল সামাজিক যোগাযোগ মাধ্যমে। এমনই খবর ব্যাংকক পোস্ট ও ডেইলি মেইল-এর ।

থাইল্যান্ডের নোং বুয়া লাম্ফু এলাকার এক বৌদ্ধ মঠে থাকেন ওই সন্ন্যাসী। ছবিতে দেখতে পাবেন ওই সন্ন্যাসী একমনে ধ্যান করছেন ফুটন্ত তেলভর্তি পাত্রে। আর পাত্রের নিচে জ্বলছে গনগনে আগুন। ফুটন্ত তেলে পুড়ে যাওয়ার যন্ত্রণার কোনো তিলমাত্র চিহ্ন নেই তার মুখে। বরং ছড়িয়ে আছে প্রশান্তি। তার মানে ফুটন্ত তেলে তার কিছুই হচ্ছে না।

যদি ভিডিওটি দেখেন তাহলে দেখতে পাবেন, ধ্যানমগ্ন সন্ন্যাসীকে ঘিরে আছেন ভক্তরা। কেউ কেউ এগিয়ে আসছেন তার স্পর্শ নিতে। ভক্তরা ব্যাংকক পোস্টকে জানায়, তেল ঢালার আগে পাত্রে কিছু লতাপাতা ঔষধি দেওয়া হয়েছে। তাতেই ফুটন্ত তেলের উত্তাপ অনেকটা কমে গেছে। কিন্তু অত সহজে ভোলেনটি যুক্তিবাদীরা। তাদের বক্তব্য, এমনও হতে পারে, আসল কলকাঠি লুকিয়ে আছে ওই কড়াইয়ে। হয়তো ওই পাত্রে দুটো স্তর আছে, ফলে উত্তাপ সন্ন্যাসী অবধি এসে পৌঁছাচ্ছে না।

Related Posts

Leave a Reply