May 14, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular ধর্ম

পুরনো প্রেমিক বা প্রেমিকাকে স্বপ্ন দেখেন? এর অর্থ কি জেনে নিন

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস : 
প্রেম করতেন। সে প্রেম ভেঙে গেছে অনেবদিন হল। তারপরও ঘুমের মধ্যে স্বপ্নে সেই প্রাক্তন প্রেমিক বা প্রেমিকা ফিরে আসছে। কেন এমন হয় জানেন? হয় তো আপনি ভাবতে পারেন, তাকে আপনি এখনও ভালোবাসেন। আর তাই হয় তো তাকে নিয়ে স্বপ্ন দেখছেন।

মনোবিজ্ঞানীরা বলছেন, পুরনো প্রেমিক বা প্রেমিকাকে নিয়ে স্বপ্ন দেখছেন মানেই আপনি এখনও তাকে ভালবাসেন, তা নয়। সাধারণভাবে, একটি সম্পর্ক ভেঙে গেলেও তার স্মৃতি আমাদের মনে রয়েই যায়। পুরনো ভালবাসার মানুষটির কিছু গুণ আসলে দাগ কেটে যায় আমাদের মনে।  

বর্তমানে আপনি যে সম্পর্কে রয়েছেন সেই সম্পর্কে যে অপ্রাপ্তির জায়গা সেগুলি হয়ত পুরনো সম্পর্কে ছিল না। হয়ত আপনার আগের প্রেমিক খুবই খেয়াল রাখতেন আপনার। বর্তমানে সেভাবে খেয়াল রাখবে তেমন মানুষ হয়ত আপনার জীবনে নেই। সেক্ষেত্রে প্রাক্তন প্রেমিক/প্রেমিকাকে নিয়ে স্বপ্ন দেখার অর্থ— আপনি আপনার প্রেম-জীবনে বিশেষভাবে উন্নতির আশা করছেন।

জীবনে যখন বিশেষ কোনও কষ্টের মধ্যে দিয়ে আমাদের যেতে হচ্ছে তখন আমাদের স্বপ্নে ঘুরেফিরে আসে আমাদের জীবনের সুখের মুহূর্তগুলি। সেইসব মুহূর্ত যদি আমাদের প্রাক্তন প্রেমিক বা প্রেমিকাকে কেন্দ্র করে গড়ে উঠে থাকে তাহলে আমাদের স্বপ্নে তাদের যাতায়াতের সম্ভাবনা বৃদ্ধি পায়।

Related Posts

Leave a Reply