May 17, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

প্রথা ভেঙে ইতিহাস : প্রেমিকা নিয়ে ১০ ডাউনিং স্ট্রিটে প্রধানমন্ত্রী ?

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস : 

ট্টর ব্রেক্সিটপন্থী বরিস জনসন গত বুধবার ব্রিটেনের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন। তবে রেওয়াজ অনুযায়ী ব্রিটিশ প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন ১০ ডাউনিং স্ট্রিটে সবাই স্বামী কিংবা স্ত্রী নিয়ে গেলেও তার ভাগ্যে সেটা জুটছে না। কেননা বরিস এবং তার স্ত্রী মারিয়া হুইলার বিচ্ছেদের ঘোষণা করেছেন ।

নতুন ব্রিটিশ প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী আগামী সেপ্টেম্বরে স্ত্রীর সঙ্গে বিচ্ছেদ হচ্ছে তার। ফলে স্ত্রীকে কিংবা তাদের চার ছেলে-মেয়েকে নিয়ে তিনি যে সরকারি বাসভবনে উঠছেন না এটা নিশ্চিত। আর এ কারণেই প্রশ্ন উঠেছে কাকে নিয়ে ডাউনিং স্ট্রিটে থাকবেন বরিস।

বরিস জনসনের একজন প্রেমিকা আছেন। ক্যারি সিমন্ডস নামে ৩১ বছর বয়সী প্রেমিকাকে নিয়েই প্রধানমন্ত্রী সরকারি বাসভবনে উঠছেন এমনটা আন্দাজ করছে ব্রিটিশ গণমাধ্যমগুলো। কিন্তু প্রেমিকা ক্যারিকে নিয়ে ডাউনিং স্ট্রিটে যাওয়ায় বাধ সেধেছে স্ত্রী মারিয়ার সঙ্গে আনুষ্ঠানিক বিচ্ছেদ না হওয়ার ব্যাপারটি।

তবে প্রেমিকা আপাতত সঙ্গে না থাকলেও ১০ ডাউনিং স্ট্রিটে উঠছেন অতি-উচ্চাকাঙ্ক্ষী, স্ক্যান্ডালধারী এবং মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের চরিত্রের সঙ্গে সাদৃশ্য থাকা আলেকজান্ডার বরিস ডি ফেফেল জনসন। আর প্রেমিকা ক্যারি থাকবেন তার কর্মী বাহিনীর সঙ্গে।

নয়া ব্রিটিশ প্রধানমন্ত্রী যদি আনুষ্ঠানিকভাবে তার প্রেমিকাকে সঙ্গে নিয়ে সরকারি ভবনে সংসার শুরু করেন তবে যুক্তরাজ্যের জন্য তা হবে একটি ব্যতিক্রমী ঘটনা ঘটবে। কেননা ডাউনিং স্ট্রিটের ইতিহাসে কেনো প্রধানমন্ত্রী প্রেমিকাকে নিয়ে সেখানে থাকেননি।

Related Posts

Leave a Reply