May 7, 2024     Select Language
KT Popular অন-এ-প্লেট

মধু ও লংকার অসাধারণ স্যালাড

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস : 
নারস – ১/২ কাপ (খোসা ছাড়ানো এবং কাটা), কমলালেবু – ১ টি (মাঝারি আকারের), নাসপাতি – ১ টি মাঝারি আকারের), আপেল – ১ টি, আখরোট – ১/৪ কাপ (গুঁড়ো করা), লোলো রোসো লেটুস পাতা – ৪ টি। 
মধু ও লংকার ড্রেসিং-এর জন্য: মধু – ২ টেবিল চামচ, লেমন জেস্ট – ১ চা চামচ, লাল লঙ্কা – ১ টি, লেবুর রস – ১ টেবিল চামচ, গোলমরিচের স্বাদানুসারে, লবণ স্বাদানুসারে। 
পদ্ধতিঃ  একটি লাল কাঁচা লঙ্কা নিয়ে আপনার হাতের তালুর মাঝে ঘষে নিন। এরফলে বীজগুলি আলগা হয়ে যাবে। লঙ্কাটি নিচের দিক থেকে কেটে বীজগুলি ঝেড়ে ফেলে দিন, এরফলে ঝাল কম হবে। লঙ্কাটিকে মিহি করে কেটে আলাদা পাত্রে সরিয়ে রাখুন। এতে মধু মেশান। লেবুর রস, লেমন জেস্ট, নুন ও গোলমরিচ দিন এতে। সব, একসাথে ভাল করে মিশিয়ে নিন। একটা প্যান গরম করে তাতে আখরোট সেঁকে নিন। ভালভাবে সেঁকা হয়ে গেলে গ্যাস বন্ধ করে দিন। আনারস, নাসপাতি, আপেল ও কমলালেবু আপানরা পছন্দমতো টুকরোতে কেটে নিন। একটি বড় পাত্রে সব ফলগুলি নিন এবং আগের বানানো ড্রেসিং টি দিয়ে দিন। সব ভাল করে মিশিয়ে নিন।একটি সার্ভিং প্লেট নিন ও তার ওপর লেটুস পাতা বিছিয়ে দিন। এর ওপরে ফলগুলি সাজিয়ে দিন ও শেষে ওপর থেক টোস্টেড আখরোট দিয়ে সাজিয়ে দিন। আপনার, মধু ও লংকা দিয়ে সুস্বাদু ফলের স্যালাড পরিবেশনের জন্য তৈরি।

Related Posts

Leave a Reply