May 17, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

ভাই-বোনের হাতের ‘জাদুতে’ জ্বলে উঠছে বাল্ব

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

বিশ্বাস করুন বা না করুন। কিন্তু এটাই সত্যি। বিদ্যুৎ নেই তবুও জ্বলছে বাল্ব।  এই দুই ভাই-বোনের স্পর্শেই জলে উঠছে বাল্ব । শুধু হাত দিয়ে ছুঁয়ে দিলেই জ্বলে উঠছে বৈদ্যুতিক বাল্ব। অদ্ভুত এই কাণ্ড ঘটাচ্ছে তেলেঙ্গানার আদিলাবাদের দুই ভাই-বোন। আদিলাবাদ জেলার ভেলা মন্ডলের সিরসানা গ্রামের ওই ভাইবোনের নাম সমীর এবং সানিয়া।

কৃষক বাবা শেখ চাঁদ পাশার দুই ছোট্ট সন্তানের এই আজব ক্ষমতা আচমকা তাদেরকে খবরের শিরোনাম করে তুলেছে। পাশাদের ছোট বাড়িতে এখন নিত্যদিনই ভিড় বাড়ছে। পাশা জানিয়েছেন, কয়েকদিন আগে তিনি ঘরের জন্য একটি এলইডি বাল্ব কিনে আনেন। সমীর আবদার করে সেটা বাবার কাছ থেকে নিয়ে ধরতেই বাল্বটি জ্বলে ওঠে। চমকে ওঠেন পাশা।

তারপর বেশ কয়েকবার একইভাবে ছেলেকে বাল্বটি স্পর্শ করতে বলেন তিনি। আর প্রতিবারই তাকে অবাক করে জ্বলতে থাকে আলো। ভাইয়ের এই অদ্ভুত ক্ষমতা বোনের মধ্যেও আছে কি-না তা দেখতে মেয়ে সানিয়াকেও বাল্বটি ধরতে বলেন পাশা।

যথারীতি সানিয়ার স্পর্শেও জ্বলে ওঠে বাল্ব। এরপর তিনি নিজে বাল্বটি ছুঁয়ে দেখেন। কিন্তু তখন আর বাল্বটি জ্বলেনি। এই ঘটনায় রীতিমতো শোরগোল পড়ে গেছে আদিলাবাদ জেলায়।

যদিও এখনো এই ঘটনার কোন বিজ্ঞানিক ব্যাখ্যা পাওয়া যায় নি যে কি করে এই দুই ভাই-বোনের হাতের স্পর্শে বাল্ব জলে উঠছে। তবে এই ঘটনা প্রথম নয় এর আগে কেরালার আলাপজা গ্রামে এক ৯ বছরের ছেলেও ঠিক এই ভাবে হাতের স্পর্শে বাল্ব জ্বালাতে দেখা যায়। 

Related Posts

Leave a Reply