May 19, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular

এক বোতল জোলের দাম? শুনে স্থির থাকুন প্লিজ, মাত্র ৩৯ লাখ টাকা!  

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

শুধু এক বোতল জলের দাম। একটু চোঁখ বুলিয়ে নিন প্লিজ…..

অ্যাকোয়া ডি ক্রিস্টালো ট্রিবুটো আ মডিগ্লিয়ানি: এটাই বিশ্বের সবচেয়ে দামি জল। সোনার তৈরী বোতলে বন্দি থাকে এই জল। ফিজি ও ফ্রান্সের ঝর্না থেকে সংগ্রহ করা হয় এই জল। এক বোতল জলের দাম? শুনে, স্থির থাকুন প্লিজ। মাত্র ৩৯ লাখ টাকা!

কোনা নিগারি: এই জল পান করলে ওজন কমে, ত্বক ভালো থাকে সঙ্গে অফুরন্ত এনার্জি। জাপানের হাওয়াইয়ে গভীর সমুদ্র থেকে এই জল সংগ্রহ করা হয়। এক বোতল জলের দাম ২৮ হাজার টাকা।

ফিলিকো: এক বোতল পানির দাম প্রায় ১৫ হাজার টাকা! ঠিকই শুনছেন। জলের সমস্ত গুনাগুন ছাড়াও বোতলের কারুকার্যের কারণেই বিশ্বজুড়ে নন্দিত এই জল। জাপানের কোবেতে নুনোবিকি নামে এক ঝর্না থেকে এই জল সংগ্রহ করা হয়।

ব্লিং এইচ২ও: আমেরিকার টেনেসির গ্রেট স্মোকি মাউন্টেনের ইংলিশ মাউন্টেন স্প্রিং থেকে এইজল আনা হয়। তার পর ৯টি প্রক্রিয়ায় তাকে বিশুদ্ধ করা হয়। বোতলের অনন্য ডিজাইন আর জলের স্বাদের জন্য বিশ্বের অন্যতম সেরা পানীয় জল হিসেবে পরিচিতি এটি। ৭৫০ এমএলের দাম প্রায় ২৮০০ টাকা।

ভিন: এটাই নাকি বিশ্বের সবচেয়ে শুদ্ধ পানীয় জল। দ্রুত তেষ্টা মেটায় এই জল। ফিনল্যান্ডের টেঙ্গেলিও গ্রামের কাছে ফিনিশ ল্যাপল্যান্ডের একটি ঝর্ণা থেকে এই জল সংগ্রহ করা হয়। ৭৫০ এমএল জলের দাম প্রায় ১৬০০ টাকা।

টেন থাউজ্যান্ড বিসি: কানাডার ব্রিটিশ কলম্বিয়ার হ্যাট মাউন্টেন গ্লেসিয়ার থেকে এই জল সংগ্রহ করা হয়। ৭৫০ এমেলের দাম ৯৭০ টাকা।

অ্যাকোয়া ডেকো:  ডেকোর অর্থ হলো শৈল্পিক। কারুকার্যখচিত বোতলের জল বলেই এর নাম অ্যাকোয়া ডেকো। কানাডার একটি ঝর্ণা থেকে এই জল সংগ্রহ করা হয়। এক বোতল জলের দাম মাত্র ৮২৭ টাকা।

লকুয়েন আর্টেস মিনারেল ওয়াটার: এটা আর্টেসিয়ান স্প্রিং ওয়াটার। আর্জেন্টিনার দক্ষিণ প্রান্তে সান কার্লোস বারিলপোসের কাছে গভীর অরণ্যে ভূপৃষ্ঠ থেকে ৫০০ মিটার নিচ থেকে এই জল সংগ্রহ করা হয়। ৭৫০ এমএল জলের দাম ৪১৫ টাকা।

তাসমানিয়ান রেন: এখানকার এক বোতল জলের দাম সাড়ে ৩০০ টাকা। বৃষ্টির জল মাটিতে পড়ার আগেই বোতলবন্দি করা হয়ে থাকে। আন্টার্কটিকা হয়ে ১৬ হাজার কিলোমিটার অতিক্রম করে বৃষ্টি যখন তাসমানিয়া পৌঁছায়, তখন এই জল বোতলবন্দি করা হয়।

ফাইন: জাপানের এই জল প্রকৃতিদত্ত ভাবে পরিশ্রুত। মাউন্ট ফুজি থেকে নিঃসৃত এই জল। ভরপুর খনিজ পদার্থে সমৃদ্ধ এই জল। ২০০৫ সালে এই জলের ব্যবসা শুরু করে ফাইন। ৭৫০ এমএল জলের দাম প্রায় সাড়ে ৩০০ টাকা।

Related Posts

Leave a Reply