May 17, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular ধর্ম

শ্রাবণ মাস চলাকালীন এই ভুল কাজগুলি করবেন না যেন! 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

শ্রাবণ মাসের প্রতিটি দিন শিবের অরাধনা করার পাশাপাশি প্রতি সোমবার যদি উপোস করে বিশেষ পুজোর আয়োজন করা যায়, তাহলে সর্বশক্তিমান বেজায় প্রসন্ন হন। আর একবার দেবাদিদেব কারও উপর খুশি হলে তার জীবন বদলে যেতে সময় লাগে না, তা কি আর বলার অপেক্ষা রাখে। প্রসঙ্গত, সারা শ্রাবণ মাস জুড়ে শিব ঠাকুরের পুজো করলে সাধারণত যে যে উপকারগুলি মেলে, সেগুলি হল… 

১. কর্মক্ষেত্রে চরম সফলার স্বাদ মেলে: একেবারেই ঠিক শুনেছেন বন্ধু! এমনটা বিশ্বাস করা হয় যে সারা শ্রাবণ মাস জুড়ে এক মনে শিবের আরাধনা করলে এবং নিয়মিত ১০৮ বার “ওম নমঃ শিবায়” মন্ত্রটি জপ করতে পরালে মনের মতো চাকরি তো মেলেই, সেই সঙ্গে কর্মক্ষেত্রে চটজলদি পদন্নতি লাভের পথও প্রশস্ত হয়। শুধু তাই নয়, কর্মক্ষেত্রে সম্মানও বৃদ্ধি পায় চোখে পরার মতো। 

২. দুঃখ ধারে কাছেও ঘেঁষতে পারে না: যেমনটা আগেও আলোচনা করা হয়েছে যে শ্রাবণ মাস হল বছরের সবথেকে পবিত্র মাস। তাই তো এই সময় দেবের আরাধনা করলে একাধিক সুফল মিলতে শুরু করে, যার অন্যতম হল পরিবারের অন্দরে পজেটিভ শক্তির মাত্রা এত মাত্রায় বেড়ে যায় যে কোনও ধরনের কলহ বা বিবাদ মাথা চাড়া দিয়ে ওঠার আশঙ্কা হ্রাস পায়। সেই সঙ্গে গৃহস্থের অন্দরে সুখের ঝাঁপি খালি হয়ে যাওয়ার সম্ভাবনাও কমে। শুধু তাই নয়, স্বামী-স্ত্রীর সম্পর্কেরও উন্নতি ঘটে। 

৩. ছোট-বড় সব রোগ দূরে পালায়: এমনটা বিশ্বাস করা হয় যে পুরো শ্রাবণ মাস জুড়ে প্রতিদিন ১০৮ বার “ওম নম শিবায়” মন্ত্রটি জপ করার পাশাপাশি প্রতি সোমবার যদি দেবের পুজো করা যায়, তাহলে শরীর এবং মস্তিষ্কের ক্ষমতা এতটা বেড়ে যায় যে ছোট-বড় কোনও রোগই ধারে কাছে ঘেঁষতে পারে না। সেই সঙ্গে স্মৃতিশক্তি এবং বুদ্ধির ধারও বাড়তে শুরু করে। শুধু তাই নয়, শরীরের ক্ষমতা এতটাই বেড়ে যায় যে ক্লান্তি দূর হয় চোখের পলকে।
৪. ভয় দূর হয়: শাস্ত্র মতে দেবাদিদেব হলেন সর্বশক্তির আধার। তাই তো শ্রাবণ মাসে দেবের আরাধনা করলে যে কোনও ধরনের ভয় দূর হতে সময় লাগে না। সেই সঙ্গে মনোবল এত মাত্রায় বেড়ে যায় যে মানসিক আবসাদ এবং দুশ্চিন্তা দূর হতে শুরু করে। 

Related Posts

Leave a Reply