May 28, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

নাজেহাল পাকিস্তানের জনগণ, বিপাকে ইমরান !

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

ভারত সরকার কাশ্মীরের ৩৭০ ধারা বিলোপ করেছে। আর তার প্রতিক্রিয়ায় ভারতের সঙ্গে বাণিজ্য সম্পর্ক ছিন্ন করেছে পাকিস্তান। গতকালই বিষয়টিকে ব্যঙ্গ করে টুইট করেছেন ভারতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল। এই সিদ্ধান্তের ফলে এবার ব্যাপক বিপাকে পাকিস্তান। ঈদের মুখে দেশের মানুষের ক্ষোভ বাড়ছে সেদেশের বাসিন্দাদের।

ঈদের আগে সে দেশে জিনিসপত্রের দাম এখন আকাশছোঁয়া। নিত্য প্রয়োজনীয় জিনিস জোগর করতেই নাজেহাল পাকিস্তানের জনগণ। পাকিস্তানী গৃহবধূ নাজমা জানান, ‘রোজগার বাড়ছে না। দুধ থেকে শাক-সবজি বা মাংসের দাম বেড়েই চলছে। এখন ভারতের সঙ্গে ব্যবসা বন্ধ হওয়ায় প্রতিদিনের ব্যবহারের জিনিসের দাম আরও বাড়বে।’ একই চিন্তা পেঁয়াজ বিক্রেতা ইফতেখারের, ‘ঈদ চলে এসেছে। কিন্তু কেনাকাটা প্রায় বন্ধ। সবজি ও পেঁয়াজ আসে ভারত থেকে। ইমরান খান কী চান? আমরা ঘাস খেয়ে থাকি?’

ব্যাংক কর্মী আসফাক বলেন, ‘ঈদের রোশনাই এবার ফিকে হয়ে গেছে। ভারতের সঙ্গে বাণিজ্য বন্ধ করে আমাদের অর্থনীতি এখন বিপর্যস্ত। এটা করার পিছনে ইমরান সরকারের কী ভাবনা বুঝতে পারছি না।’ পাকিস্তান ভারতের সঙ্গে সমস্ত কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করেছে। বাণিজ্য বন্ধের পাশাপাশি ৫ সেপ্টেম্বর পর্যন্ত আকাশসীমা বন্ধ। সমঝোতা ও থর এক্সপ্রেসও বাতিল করেছে তারা। আজ বন্ধ হলো বাস পরিষেবাও।

Related Posts

Leave a Reply