May 17, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular ধর্ম

গুনতির বাইরে হবে অর্থ, যদি প্রতি বুধবার গণেশকে এই পাতাগুলি নিবেদন করতে না ভোলেন !

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

বুধবার হল গণেশ ঠাকুরের দিন। তাই তো এই দিন যথাযত নিয়ম মেনে দেবের অরাধনা করলে যে কোনও সমস্যা মিটে যেতে সময় লাগে না। সেই সঙ্গে অনেক অনেক টাকার মালিক হয়ে ওঠার স্বপ্নও পূরণ হয়।  এখন প্রশ্ন হল গণেশ ঠাকুরের পুজো করার সময় কী কী পাতা নিবেদন করতে হবে এবং এমনটা করলে কী কী উপকার মিলবে!
১. ভঙ্গরায়া পাতা: শাস্ত্রে বলে প্রতি বুধবার সকাল সকাল উঠে স্নান সেরে দেবের সামনে একটি প্রদীপ জ্বালিয়ে “ওম গণদিশায়া নমহঃ”, এই মন্ত্রটি জপ করতে করতে যদি ভঙ্গরায়া পাতা নিবেদন করা যায়, তাহলে কর্মক্ষেত্রে পদন্নতি লাভের পথ প্রশস্ত হয়। শুধু তাই নয়, মনের মতে চাকরি পাওয়ার স্বপ্ন পূরণ হচতেও সময় লাগে না। তবে এমনটা তখনই হবে, যদি গণেশ ঠাকুরের পুজো করার সময় মোট নটি পাতা নিবেদন করতে পারেন! 

২. বেল পাতা: হাজারো চেষ্টা করেও কি বাবা-মা হওয়ার স্বপ্ন পূরণ হচ্ছে না? কোনও চিন্তা নেই বন্ধু! আজ থেকেই গণেশ ঠাকুরের পুজো শুরু করুন এবং সর্বশক্তিমান নিয়মিত বেল পাতা নিবেদন করুন। তারপর দেখুন কী হয়! আসলে এমনটা বিশ্বাস করা হয় যে “উমাপুত্রায়া নমহঃ”, এই মন্ত্রটি জপ করতে করতে যদি বেল পাতা সহযোগে গণেশ দেবের পুজো করা যায়, তাহলে মা হওয়ার স্বপ্ন পূরণ হতে সময় লাগে না। শুধু তাই নয়, প্রসবকালীন কোনও সমস্যা মাথা চড়া দিয়ে ওঠার সম্ভাবনাও কমে। 

৩. অর্জুন গাছের পাতা: বাকি জীবনটা যদি রোগ-ব্যাধিকে দূরে রাখতে চান, তাহলে ১১টি অর্জুন পাতা নিবেদন করে দেবের অরাধনা শুরু করুন। দেখবেন ছোট-বড় কোনও রোগই ধারে কাছে ঘেঁষতে পারবে না। ফলে আয়ু বাড়বে চোখে পরার মতো। আসলে শাস্ত্রে বলে এই নিয়মটি মেনে গণেশ ঠাকুরের পুজো শুরু করলে গৃহস্তের প্রতিটি কোনায় পজেটিভ শক্তির মাত্রা বাড়তে থাকে, ফলে কোনও ধরনের বিপদ ঘটার আশঙ্কা যায় কমে। সেই সঙ্গে শরীরের ক্ষমতাও বাড়তে থাকে। 

৪. তেজ পাতা: একেবারেই ঠিক শুনেছেন বন্ধু! অনেকেই এমনটা বিশ্বাস করেন যে সাতটি তেজ পাতা সহকারে গণেশ ঠাকুরের আরাধনা করলে জটিল সব রোগ দূরে থাকে। সেই সঙ্গে কোনও ধরনের দুর্ঘটনা ঘটার আশঙ্কাও হ্রাস পাবে। আর যদি “লাম্বোদারায়া নমহ”, এই মন্ত্রটি জপ করতে করতে সর্বশক্তিমানের সামনে তেজ পাতা নিবেদন করতে পারেন, তাহলে তো কথাই নেই! সেক্ষেত্রে কর্মক্ষেত্র থেকে সামাজিক জীবন, সব ক্ষেত্রেই সম্মান বৃদ্ধির পথ প্রশস্ত হয়। 

৫. কেতকি পাতা: নতুন ব্যবসা শুরু করার কথা ভাবছেন নাকি? তাহলে আজ থেকেই গণেশ ঠাকুরের পুজো শুরু করে দিন। দেখবেন স্বপ্ন পূরণের পথে কোনও বাঁধাই আসবে না। তবে এক্ষেত্রে একটি বিষয় মাথায় রাখতে হবে। তা হল, দেবের পুজো করার সময় তার সামনে ৯ টি কেতকি পাতা নিবেদন করতে ভুলবেন না। আসলে এই পাতাটি বাপ্পার বেজায় পছন্দের। তাই তো কেতকি পাতা সহকারে দেবের অরাধনা করলে ব্যবসা শুরু করতে তো কোনও বাঁধা আসেই না। সেই সঙ্গে কর্মক্ষেত্রে উন্নতি লাভের পথও প্রশস্ত হয়। 

৬. ওক পাতা: এমনটা বিশ্বাস করা হয় যে প্রতিদিন ৯টি ওক পাতা নিবেদন করে যদি গণেশ ঠাকুরের পুজো করা যায়, তাহলে অর্থনৈতিক উন্নতি লাভের সম্ভাবনা বাড়ে। সেই সঙ্গে কোনও সময় টাকা সংক্রান্ত কোনও সমস্যার সম্মুখিন হওয়ার আশঙ্কা যায় কমে। তাই তো বলি বন্ধু, অল্প সময়ে যদি অনেক অনেক টাকার মালিক হয়ে উঠতে চান, তাহলে “বিনায়াকা নমহঃ”, এই মন্ত্রটি জপ করার মধ্যে দিয়ে বাপ্পার সামনে ওক পাতা নিবেদন করতে ভুলবেন না যেন!

Related Posts

Leave a Reply