May 13, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular

শুধু অর্ডার করুন, পাশে বসে মনের কথা শুনে সমাধানের চেষ্টা করবে এই সঙ্গী !

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

কাই কাটছে জীবন। সংসারের কাজকর্ম তো করছেনই, মনের কথা শোনার লোক আছে তো ?অথবা ঘরের বেশ কিছু কাজ যা একা একা করা যায় না বা করতে ভাল্লাগে না। আচ্ছা, যদি এমন হত -ঠিক আপনার প্রয়োজন অনুযায়ী জুটে যেতো কোনো সঙ্গী। যিনি কাজের পাশাপাশি আপনার মনের কথাও শুনতেন! এমনটাই সম্ভব এখন জাপানে। বাস্তবে যা করে দেখিয়েছেন জাপানের তাকানোবু নিশিমোতোর। অনলাইনেই অর্ডার করা যাবে। খরচপাতি বলতে ঘন্টায় মাত্র ৬০০ টাকা!

৫০ বছর বয়সী তাকানোবু ‘ওশান রেন্টাল’ নামে একটা অনলাইন পরিষেবা সংস্থা চালু করেছেন। জাপানের বাসিন্দারা এই পরিষেবা পেতে চাইলে ওই সংস্থা থেকে গ্রাহকের কাছে পৌঁছে যাবেন সমবয়স্ক একজন। যিনি সমস্যা শুনে তাকে সাহায্য করবেন। এমনকি, সমাধানেরও পরামর্শও দেবেন আপনজনের মতো! ২০১২ সালে টোকিওর বাড়ি থেকেই এই পরিষেবা শুরু করেন তাকানোবু। নামটা ‘ওশান রেন্টাল’ রাখার কারণ জাপানে ‘ওশান’-এর অর্থ হলো মধ্যবয়স্ক। তাই এমন নাম।

কিন্তু, যারা সঙ্গ দেবেন, তারা কতটা বিশ্বস্ত? তাকানোবু জানান, গ্রাহকদের সুরক্ষাই অগ্রাধিকার পায় তার কাছে। সংস্থার কর্মীরা যেন গ্রাহকদের সঙ্গে শারীরিক সম্পর্কে জড়িয়ে না পড়েন, সে দিকেও খেয়াল রাখা হয় বলে দাবি করেন সংস্থার প্রধান।

Related Posts

Leave a Reply