May 21, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular

ফ্যান বন্ধ করায় স্ত্রীকে তিন তালাক!

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

ফ্যান বন্ধ করায় স্ত্রীকে তিন তালাক! আসলে ঘরের ফ্যানটা বড্ড শব্দ করছিল। এ সময় স্বামী কিছু একটা চাইছিলেন । কিন্তু ফ্যানের শব্দে স্ত্রী শুনতে পাননি। কথা শুনতে ফ্যানের সুইচ অফ করে দেন তিনি।  ব্যস, আর যায় কোথায়! স্বামীর মাথায় চড়ে যায় রক্ত।  দু’জনকে সাক্ষী রেখে সঙ্গে সঙ্গে তিন তালাক বলে দেন! ঘটনাটি মুম্বাইয়ের।

এ ঘটনা নিয়ে মুম্বাইয়ের পাইধনির পাবলিক কমপ্লেইন্ট সেন্টারে শুনানি শুরু হয়েছে। এ সেন্টারে শরিয়ত সংক্রান্ত কোনো বিতর্ক দেখা দিলে সমঝোতার মাধ্যমে সমাধান করা হয়। এক্ষেত্রে অবশ্য শুনানি তালাকের বৈধতা নিয়ে নয়, তালাক পাওয়ার পরেও স্ত্রী কেন বাড়ি ছাড়ছেন না, তা নিয়ে।

তালাক দেওয়া স্বামীর বয়স ৬৫। আগে ট্যাক্সি চালাতেন, এখন দীর্ঘদিন বেকার। ৫৫ বছরের স্ত্রীকে ও তাদের ৫টা ছেলেমেয়ে রয়েছে। এখন স্বামীর ক্ষোভ, স্ত্রী বাড়ি ছাড়ছেন না কিছুতেই, ফলে তিনি দ্বিতীয় বিয়ে করতে পারছেন না। এদিকে, পাবলিক কমপ্লেইন্ট সেন্টার স্ত্রীর প্রতি নোটিশ ইস্যু করেছে।

স্থানীয় হাজি আলি দরগার মুফতি বিচ্ছেদ নিয়ম মেনে হয়েছে জানিয়ে স্ত্রীর প্রতি ফতোয়া জারিও করেছেন। পাবলিক কমপ্লেইন্ট সেন্টার এখন চেষ্টা করছে, অসহায় বয়স্ক মহিলা যাতে একই বাড়িতে ছেলে-মেয়েদের সঙ্গে থাকতে পারেন, তা দেখতে। এখানেই শেষ নয়।  এ সংস্থার হাতে এমন আরো একটি তালাকের মামলা এসেছে।  এক্ষেত্রে দুই ভাই একসঙ্গে চিঠি লিখে তালাক দিয়েছেন তাদের স্ত্রীদের, যারা আবার সম্পর্কে দুই বোন।

Related Posts

Leave a Reply