May 17, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular ব্যবসা ও প্রযুক্তি

হাজার-হাজার খরচ করে লোকে থাকে ওই  দেওয়ালহীন, ছাদহীন হোটেলে! 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

চারপাশে নেই দেয়াল, নেই মাথার উপরে ছাদ। রুমে আছে শুধু একটি বিছানা ও দুটি টেবিল ল্যাম্প। খোলা আকাশের নীচে এমনই এক অদ্ভূত হোটেল, সুইজারল্যান্ডের ‘নাল স্টার্ন’।

আজব এই হোটেলের ভাড়া প্রতি রাতে ২২ হাজার টাকা!

ভ্রু কুঁচকাচ্ছেন? পৃথিবীর অনেকে এই অর্থ ব্যয় করে হোটেলটির রুম বুক করছেন।

চারপাশে গ্রবান্ডেন পাহাড় ঘেরা এই হোটেলের ঘর গোটা বিশ্বের ভ্রমণ পিপাসুদের মধ্যে সাড়া ফেলে দিয়েছে। ইতিমধ্যেই চলতি বছরের জন্য সমস্ত বুকিং হয়ে গেছে।

সামনে বছরের গ্রীষ্মে ফের বুকিং পাওয়া যাবে। পাহাড়ের কোলে খোলা আকাশের নীচে রাত কাটানোর সুযোগই এই হোটেলের মূল আকর্ষণ। অতিথিদের সাহায্য করার জন্য একজন ওয়েটার থাকবেন। অবশ্য ওয়েটার হিসেবে স্থানীয় কৃষকরাই কাজ করেন এখানে। আর মনোরঞ্জনের জন্য থাকবে একটি টিভির খোল। যার মধ্যে থেকে মুখ বাড়িয়ে মাঝেমধ্যে আবহাওয়ার খবর জানিয়ে দেবেন ওই ওয়েটার।

সকাল এবং রাতে ‘ঘরেই’ ব্রেকফাস্ট এবং ডিনার দিয়ে যাবেন ওয়েটার। স্থানীয়ভাবে উৎপাদিত জিনিস দিয়েই তৈরি হয় অতিথিদের খাবার।

সুইজারল্যান্ডের দুই কনসেপ্ট আর্টিস্ট ফ্র্যাঙ্ক এবং প্যাট্রিক রিকলিন এই হোটেলের মালিক। এসি, ফ্যান বা রুম হিটার তো দূরের কথা বাথরুম পর্যন্ত নেই। তার উপর আচমকা হাড় কাঁপানো ঠান্ডা বা বরফ পড়ার সম্ভাবনা তো আছেই। প্রকৃতির ডাকে সাড়া দিতে হলে পাহাড়ের কোল বেয়ে প্রায় দশ মিনিট হেঁটে একটি পাবলিক টয়লেটে যেতে হবে।

এর মধ্যে আবহাওয়া খারাপ হলে আশ্রয় নেওয়ারও জায়গা নেই। তবে পূর্বাভাসে খারাপ আবহাওয়ার কথা জানানো হলে অল্প সময়ের নোটিসে অতিথিদের বুকিং বাতিলের সুযোগ দেয়া হয়।

সুইস ভাষায় ‘নাল স্টার্ন’-এর অর্থ জিরো স্টার। ‘নাল স্টার্ন’ কর্তৃপক্ষের কোথায় , নিজেদের রেটিং বাড়িয়ে অতিথিদের কাছে আকর্ষণীয় হয়ে উঠতে অন্যান্য ফাইভ স্টার বা সেভেন স্টার হোটেলের মতো স্টার রেটিংয়ের পিছনে ছুটতে চায় না তারা। তাদের ওইসব অভিনব ভাবনাতেই অন্যদের পিছনে ফেলতে চায়।

Related Posts

Leave a Reply