May 13, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular ধর্ম

বাড়ির বিভিন্ন কোনে লেবু রেখে দেখেছেন কখনও ?

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস :
হিন্দু শাস্ত্রের উপর লেখা বেশ কিছু প্রাচীন বইয়ের দিকে নজর ফেরালে জানতে পারবেন লেবুর অন্দরে এমন কিছু শক্তি মজুত রয়েছে, যা গৃহস্থের অন্দরে লুকিয়ে থাকা খারাপ শক্তিকে বাড়ির বাইরে বের করে দেয়। ফলে কোনও ধরনের ক্ষতি হওয়ার আশঙ্কা যেমন কমে, তেমনি জীবনে সফলতা লাভ করার পথে কোনও বাঁধার সম্মুখিন হওয়ার আশঙ্কাও যায় কমে। এই কারণেই তো বাড়ির প্রতিটি কোনায়, বিশেষত শোয়ার ঘরে লেবু রাখার পরামর্শ দেওয়া হয়ে থাকে। প্রসঙ্গত, লেবু যে শুধুমাত্র খারাপ শক্তির প্রভাব কমায়, এমন নয়, সেই সঙ্গে আরও নানাবিধ উপকারে লেগে থাকে। যেমন ধরুন…
১. অর্থনৈতিক অবস্থার উন্নতি ঘটে: এমনটা বিশ্বাস করা হয় যে লোকের কুনজর এবং অশুভ শক্তির প্রভাবে অনেক সময়ই এমন পরিস্থিতি মাথা চাড়া দিয়ে ওঠে যার প্রভাবে মারাত্মক অর্থনৈতিক ক্ষতি হয় থাকে, সেই সঙ্গে পকেট খালি হয়ে যেতেও সময় লাগে না। এমন অবস্থায় একটি লেবুকে চার চুকরো করে ঘরের চার কোনায় রেখে দিন। দেখবেন অবস্থার উন্নতি ঘটতে সময় লাগবে না। শুধু তাই নয়, গৃহস্থের অন্দরে পজেটিভ শক্তির মাত্রা এতটা বৃদ্ধি পাবে যে অনেক অনেক টাকার মলিক হয়ে ওঠার স্বপ্ন পূরণ হতে দেখবেন সময় লাগবে না।
২. কালো যাদুর প্রভাব কমে যেতে সময় লাগে না: আজকের প্রতিযোগিতাময় বাজারে ইর্ষান্বিত হয়ে বহু মানুষ যে আপনার ক্ষতি করার চেষ্টায় লেগে রয়েছে সে বিষয়ে কোনও সন্দেহ নেই! আর এদের মধ্যে কেউ যে ইতিমধ্যেই আপনার উপর যাদু-টোনার প্রয়োগ করেনি, তার নিশ্চয়তা কোথায়! তাই তো বন্ধু নিজেকে এবং পরিবারের বাকি সদস্যদের নানাবিধ ক্ষতির হাত থেকে বাঁচাতে লেবুকে কাজে লাগাতে ভুলবেন না যেন! এক্ষেত্রে তিনটি লেবু বাড়ির তিন কোনায় রাখতে হবে। যখন দেখবেন লেবুটা শুকিয়ে গেছে, তখন বদলে দেবেন। এমনটা করলে দেখবেন যে যতই চেষ্টা করুন না কেন, খারাপ শক্তি আপনার ধারে কাছেও ঘেঁষতে পারবে না।
৩. কর্মক্ষেত্রে উন্নতি লাভ করতে: অফিসে চটজলদি পদন্নতি লাভ করতে চান নাকি? উত্তরটা যদি হ্যাঁ হয়, তাহলে ৯টা লেবু একটি সেরেমিক পাত্র রেখে ফ্রিজে রেখে দিতে হবে।এমনটা করলে দেখবেন সফলতার স্বাদ পেতে সময় লাগবে না। শুধু তাই নয়, মাইনেও বাড়বে চোখে পরার মতো। প্রসঙ্গত, মনের মতো চাকরির সন্ধান করছেন যারা, তারাও এই টোটকাটিকে কাজে লাগিয়ে দেখতে পারেন। সুফল যে মিলবে, সে কথা হলফ করে বলতে পারি।
৪. সুখ-সমৃদ্ধির ছোঁয়া পেতে: সুখে-শান্তিতে থাকতে কে না চায় বলুন! কিন্তু শত চেষ্টা করেও যে সেই স্বপ্ন অনেকে পূরণ করতে পারেন না। তবে আর চিন্তা নেই! কারণ আজ এমন এক মহৌষধি সম্পর্কে আপনাদের জানাতে চলেছি, যাকে কাজে লাগালে গৃহস্থের অন্দরে এমন কিছু পরিবর্তন হতে শুরু করবে যে নেগেটিভ শক্তি দূরে পালাবে। ফলে সুখ-সমৃদ্ধির ছোঁয়া লাগবে পরিবারে। শুধু তাই নয়, গুড লাকও রোজের সঙ্গী হয়ে উঠবে। ফলে জীবনের ছবিটা মনোরম হয়ে উঠতে যে সময় লাগবে না, তা আর বলার অপেক্ষা রাখে না।
৫. বৈবাহিক জীবন সুন্দর হয়ে উঠবে: শাস্ত্র মতে একটি মাঝারি মাপের পাত্রে জল নিয়ে তাতে তিনটি লেবু ফেলে যদি শোয়ার ঘরে রাখা যায়, তাহলে বৈবাহিক সম্পর্কের অবনতি ঘটার আশঙ্কা একেবারে কমে যায়। শুধু তাই নয়, স্বামী-স্ত্রী মধ্যে ভালবাসার মাত্রা এতটা বেড়ে যায় যে আনন্দে ভরে ওঠে সংসার।
৬. বাস্তু দোষ কাটাতে: এমনটা বিশ্বাস করা হয় যে কারও বাড়িতে যদি বাস্তু দোষ থাকে, তাহলে নানবিধ খারাপ ঘটনা ঘটার আশঙ্কা যায় কমে। শুধু তাই নয়, পরিবারে অশান্তির মাত্রা বেড়ে যাওয়ার সম্ভাবনাও থাকে। আর সবথেকে চিন্তার বিষয় হল কারও বাড়িতে এমন দোশ আছে কিনা তা জেনে ওটাও সম্ভব নয়। তাই তো প্রায় সবারই বাড়িতে লেবু রাখা উচিত। আসলে এমনটা বিশ্বাস করা হয় যে একটা পাতি লেবুকে চার টুকরো করে একটা প্লেটে রেখে তার চারিপাশে চাল দিয়ে একটা বৃত্ত বানিয়ে যদি প্লেটটিকে শোয়ার ঘরের বিছানার নিচে রাখা যায়, তাহলে বাস্তু দোষ কেটে যেতে সময় লাগে না। প্রসঙ্গত, প্রর পর তিনদিন ফ্রেশ লেবু থালায় রেখে তা যদি বিছানার নিচে রাখতে পারেন, তাহলে আরও বেশি মাত্রায় উপকার পাওয়া যায়।

Related Posts

Leave a Reply