May 16, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

আল্লাহর নামে ৫০০ সৈন্যের বলি 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস:

য়েমেনের বিদ্রোহী গোষ্ঠী হুথি গত ৭২ ঘণ্টায় নাজরান প্রদেশে অভিযান চালিয়ে সৌদি আরবের ৫০০ সৈন্যকে হত্যা ও আরো দুই হাজারের বেশি সৈন্যকে আটকের দাবি করেছে। রবিবার এক সংবাদ সম্মেলনে হুথিরা তাদের এই দাবির পক্ষে একটি ভিডিও ও বেশ কিছু ছবি প্রকাশ করে।

সংবাদ সম্মেলনে সৌদি আরবের আটক সৈন্য ও সামরিক যানবাহনের ছবি এবং ভিডিও প্রদর্শন করা হয়। তবে সৌদি আরবের এই সৈন্যদের শরীরে ইউনিফর্ম ছিল না। আটক সৈন্যরা সারিবদ্ধভাবে হুথি বিদ্রোহীদের নিয়ন্ত্রিত একঠি এলাকায় যায়। পরে সেখানে অনেক সৈন্যকে রক্তাক্ত অবস্থায় মাটিতে শুয়ে ও অনেকের মুখে সাদা কাপড় বাঁধা অবস্থায় দেখা যায়।

তবে হুথিদের এই দাবির ব্যাপারে সৌদি আরব এখন পর্যন্ত নিশ্চিত কোনো তথ্য জানায়নি। হুথিদের মুখপাত্র মোহাম্মদ আব্দুল সালাম সৌদি সামরিক বাহিনীর বিরুদ্ধে পরিচালিত অভিযানকে ‘আল্লাহর পক্ষ থেকে বিজয়’ বলে অভিহিত করেছেন। তিনি বলেছেন, সৌদি আরবের নিষ্ঠুর আগ্রাসন শুরু হওয়ার পর থেকে এটি সৃষ্টিকর্তার পক্ষ থেকে আমাদের বিজয়। শত্রুরা ভয়াবহ ক্ষতির সম্মুখীন হয়েছে…মাত্র কয়েকদিনের মধ্যেই বিশাল ভূখণ্ড সৌদি সেনামুক্ত করা হবে।

নাজরানে অভিযানের সময় সৌদি আরবের কয়েকশ সৈন্য নিহত ও আহত হয়েছে বলে দাবি করেছেন এই হুথি নেতা। তিনি বলেছেন, রিয়াদের হাতে এখন বিকল্প আছে সীমিত। তবে কীভাবে ইয়েমেন থেকে তারা চলে যেতে পারে এখন সেটি বিবেচনা করতে পারে। মোহাম্মদ আব্দুল সালাম বলেছেন, সৌদি আরব যদি ইয়েমেন ছেড়ে যাওয়ার সিদ্ধান্ত নেয়, তাহলে হুথিরা হামলা বন্ধ করবে।

Related Posts

Leave a Reply