May 7, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular

ঘুমানোর আগে রোজ রাতে এই কাজ, আপনাকে ঠেকায় কে!

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

জীবনে সফল হতে কে না চায়?  কিন্তু কে জীবনে সফল হবেন, আর কে আমৃত্যু পড়ে থাকবেন ব্যর্থতার অন্ধকারে, তা কি আগে থেকে বলা সম্ভব? লাইফস্টাইল কোচ আর্থার কোর্তিয়ের বলছেন, সম্ভব।

আর্থারের দাবি, পৃথিবীর অধিকাংশ সফল মানুষই রোজ রাত্রে শুতে যাওয়ার আগে এই বিশেষ কাজটি করে থাকেন। কী সেই কাজ? আর্থারের সমীক্ষার ফল বলছে, সেই কাজ হল বই পড়া। ঠিক কী ভাবে বই পড়ার অভ্যাস এক জন মানুষকে সফল হতে সাহায্য করে?

আর্থারের ব্যাখ্যা, আসলে বই মানুষের জ্ঞান, চিন্তাশক্তি, বিবেচনা বোধ বৃদ্ধি করে। সেই সঙ্গে বাড়ায় মনঃসংযোগের ক্ষমতাও। এই সমস্ত মানসিক ক্ষমতা মানুষের সাফল্যের পথে বড় মূলধন হয়ে দাঁড়ায়। পাশাপাশি বই মানুষের মানসিক ও শারীরিক রিল্যাক্সেশনেরও বড় মাধ্যম।

সারাদিন পরিশ্রমের শেষে বিছানায় শোওয়ার আগে কিছু ক্ষণ বই পড়ার অভ্যাস সারাদিনের ক্লান্তি ও গ্লানি দূর করতে অনেকখানি সহায়ক ভূমিকা পালন করে।  ঘুমানোর আগে রোজ রাতে এই কাজটি করুন, আপনার সাফল্য ঠেকায় কে!
যে কোনও মানুষই কি রাত্রে ঘুমনোর আগে বই পড়লে সফল হতে পারবেন?  আর্থার বলছেন, গ্যারান্টি দিয়ে বলা না গেলেও নিয়মিত রাত্রিকালীন গ্রন্থপাঠ সাফল্যের সম্ভাবনা অনেকখানি বাড়াবে। কী ধরনের বই পড়তে হবে? আর্থারের উত্তর,  যে কোনও বই মানুষের মানসিক দক্ষতা বাড়ায়।

Related Posts

Leave a Reply