May 14, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular ব্যবসা ও প্রযুক্তি

বিল গেটসকেও হার মানায় ভারতীয় এই ধর্মগুরুদের সম্পত্তির পরিমান !

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

স্বঘোষিত ধর্মগুরু রাম রহিম সিংয়ের অপকর্ম সামনে আসতেই আস্তে আস্তে বেরিয়ে অন্যান্য ধর্মগুরুদের সম্পর্কে নানা চাঞ্চল্যকর তথ্য। সব থেকে অবাক করা তথ্য হল ধর্মগুরুদের সম্পত্তির পরিমাণ। তেমনি ভারতীয় সাত ধর্মগুরু সম্পদের পরিমান জানুন, যা জানলে যে কেউ চমকে উঠবেন।

বাবা রামদেব: পতঞ্জলি ব্র্যান্ড, পতঞ্জলি যোগপীঠ এবং দিব্যা যোগী মন্দিরের প্রতিষ্ঠাতা বাবা রামদেবের সম্পত্তির পরিমাণ প্রায় ১১ হাজার কোটি টাকা। তিনি উত্তর ভারতের হরিদ্বার শহর থেকে পরিচালিত হয় তার সবকিছু।

মা অমৃতানন্দময়ী: দেশ-বিদেশে প্রায় তিন কোটি ভক্ত রয়েছে মাতা অমৃতানন্দময়ীর। তার সম্পত্তির পরিমাণ প্রায় দেড় হাজার কোটি টাকা। নিজের নামে স্কুল, কলেজ, টিভি চ্যানেলও রয়েছে তার। তিনি দক্ষিণ ভারতের কেরালা রাজ্যের অমৃতাপুরী থেকে পরিচালিত হয় তার সবকিছু।

শ্রী শ্রী রবিশঙ্কর: আর্ট অব লিভিং ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা শ্রী শ্রী রবিশঙ্করের বাৎসরিক আয় প্রায় হাজার কোটি। দক্ষিণ ভারতের বেঙ্গালুর শহর থেকে শুরু করলেও বিশ্বের ১৫১টি দেশে প্রায় তিন কোটি সদস্য রয়েছে আর্ট অব লিভিং ফাউন্ডেশনের।

শ্রী আসারাম বাপু: আলোচিত এবং বিতর্কিত ধর্মগুরুদের মধ্যে অন্যতম আসারাম বাপু। এই মুহূর্তে সম্ভ্রমহানীর মামলায় অভিযুক্ত হয়ে জেলে রয়েছেন তিনি। সারা ভারতের বাপুর ৩৫০টি আশ্রম রয়েছে। রয়েছে ১৭ হাজার বাল শঙ্কর কেন্দ্রও। জেলে থাকলেও এই মুহূর্তে তার বাৎসরিক আয় প্রায় ৩৫০ কোটি টাকা। তার আশ্রম পরিচালিত হয় গুজরাতের আহমেদাবাদ থেকে।

গুরমিত রাম রহিম সিং: দুই শিষ্যাকে ধর্ষণ মামলায় অভিযুক্ত হয়ে ২০ বছর জেলের সাজা পেয়েছেন বাবা রাম রহিম। হরিয়ানার ডেরা সচ্চা সৌদার কর্ণধার রাম রহিমের সম্পত্তির পরিমাণ প্রায় এক হাজার কোটি টাকা। তার ডেরাতে রয়েছে ৭০০ একর চাষযোগ্য জমি, স্কুল, কলেজ, মাল্টিপ্লেক্স, রেস্তোরাঁ, রিসর্ট, শপিংমল, হাসপাতাল এমনকী পেট্রোল পাম্পও। দেশ-বিদেশে ২৫০টি আশ্রম রয়েছে রাম রহিমের।

শ্রী মোরাই বাপু: দেশ-বিদেশে রাম-কথা শোনান তিনি। এই সংক্রান্ত কোর্সও করান তিনি। বিভিন্ন সংবাদ মাধ্যমের দেওয়া তথ্য অনুযায়ী, তার বাৎসরিক আয় ১৫০ কোটি টাকা। তার আশ্রমটি গুজরাতে মাহুবায় অবস্থিত।

অদ্ভুত বাবা শিবানন্দজি মহারাজ: তিনি মূলত শিবের ভজন ও যোগাসনের জন্য বেশি জনপ্রিয়। বিভিন্ন সংবাদ মাধ্যমের দেওয়া তথ্য অনুযায়ী, এই বাবারও বাৎসরিক আয় প্রায় ৪০ কোটি টাকা। বর্তমানে তিনি দিল্লী থাকেন।

Related Posts

Leave a Reply