May 13, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular ধর্ম

শঙ্খ, গরু কিংবা সুন্দরী মহিলাকে দেখা মানেই বুঝুন মা দুর্গার কৃপার পাত্র আপনি  

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

মা দুর্গা যখন একবার সহায় হন, তখন জীবনের প্রতিটি ধাপে সফলতার স্বাদ মেলে। সেই সঙ্গে আরও নানা উপকার মেলে। যেমন ধরুন- রাহুর দোষ কেটে যায়, সেই সঙ্গে অর্থনৈতিক সমস্যা মিটতে শুরু করে, সামাজিক সম্মান বৃদ্ধি পায়, বিবাহ সম্পর্কিত সমস্যা মিটে যায়, কর্মক্ষেত্রে পদন্নতি ঘটে, মনের মতো চাকরি মেলে, খারাপ শক্তি ধারে কাছেও ঘেঁষতে পারে না এবং আরও কতো যে উপকার মেলে তা বলে শেষ করা যাবে না! এখন প্রশ্ন হল কীভাবে বোঝা সম্ভব মা দুর্গা আমার সঙ্গে রয়েছে?

১. পেঁচার স্বপ্ন দেখা: অনেকে এমনটা বলে থাকেন যে স্বপ্নের সঙ্গে আমাদের বাস্তব জীবনের যোগ বেজায় নিবিড়। তাই তো স্বপ্নকে বিশ্লেষণ করে স্লিপ বিশেষজ্ঞরা আমাদের জীবন সম্পর্কে আনেক কিছু বলে দিতে পারেন। এত দূর পড়ার পর ভাবতে পারেন, হঠাৎ করে স্বপ্ন নিয়ে কথা বলছি কেন, তাই তো! আসলে এমনটা বিশ্বাস করা হয় যে শুক্রবার যদি মা দুর্গা বা পেঁচার স্বপ্ন আসে, তাহলে বুঝবেন মা দুর্গা এবং তাঁর মেয়ে মা লক্ষ্মীর আগমণ ঘটেছে আপনার গৃহস্থে। আর একবার যখন এমন ঘটনা ঘটে, তখন অর্থনৈতিক সমস্যা মিটে যেতে যেমন সময় লাগে না, তেমনি পরিবারে সুখ এবং সমৃদ্ধির ছোঁয়া লাগে। ফলে জীবন আনন্দে ভরে উঠতে সময় লাগে না।

২. সুন্দরি মেয়ের স্বপ্নে আসা: ঘুমনোর সময় যদি মা দুর্গার মতো দখতে কোনও ছোট মেয়ে স্বপ্নে আসে, তাহলে জানবেন খুব শীঘ্র আপনার দুঃখের দিন কাটতে চলেছে। শুধু তাই নয়, জীবন পথে চলতে চলতে মাথা চাড়া দিয়ে ওঠা যে কোনও সমস্যা এবার মিটে যাবে। সেই সঙ্গে পরিবারের প্রতিটি সদস্যের জীবনে লাগলে সুখের ছোঁয়া। উন্নতি ঘটবে কর্মক্ষেত্রেও। তবে এক্ষেত্রে আরেকটি জিনিস মাথায় রাখতে হবে, তা হল, কখনও স্বপ্নে যদি কোনও সুন্দরি মেয়েকে সাজতে দেখন, তাহলেও জানবেন আপনার গৃহস্থে দেবী শক্তির আগমণ ঘটতে চলেছে।

৩. পদ্ম: শাস্ত্র মতে শুক্রবার বা যে কোনও সময় পর পর তিনদিন যদি পদ্ম ফুলের স্বপ্ন দেখেন, তাহলে বুঝতে হবে মা দুর্গা আপনার উপর সহায় হয়েছেন। ফলে মায়ের আশীর্বাদে শরীরের অন্দরে লুকিয়ে থাকা ছোট-বড় রোগ-ব্যাধি সব দূরে পালাতে শুরু করবে। সেই সঙ্গে মস্তিষ্কের ক্ষমতাও বৃদ্ধি পাবে চোখে পরার মতো। প্রসঙ্গত, পদ্ম ফুলের পাশাপাশি নারকেল এবং রাজহাঁসের স্বপ্ন দেখলেও একই ঘটনা ঘটে থাকে। এক্ষেত্রে শরীরের ক্ষমতা তো বাড়েই, সেই সঙ্গে মায়ের শক্তি বলে গৃহস্থের অন্দরে জায়গা করে নেওয়া খারাপ শক্তি দূরে পালায়। ফলে গুজ লাক রোজের সঙ্গী হয়ে ওঠে।

৪. গরুর সঙ্গে দেখা হওয়া: এমনটা বিশ্বাস করা হয় যে দূর্গা পুজোর সময় বা যে কোনও শুক্রবার বাড়ি থেকে বেরনোর সময় যদি দেখেন আপনার বাড়ির সামনে একটি সাদা গরু দাড়িয়ে আছে, তাহলে জানবেন মা দুর্গার আগমণ ঘটতে চলেছে আপনার বাড়িতে। তবে এক্ষেত্রে একটা জিনিস মাথায় রাখা একান্ত প্রয়োজন। তা হল যে কোনও দিনই গরুকে দেখতে পাওয়া শুভ ঘটনা হিসেবে বিবেচিত করা হয়ে থাকে। তাই তো বলি বন্ধু এবার থেকে গরুকে দেখলে তাড়িয়ে দেবেন না যেন!

৫. সাপ: শুনতে আজব লাগলেও হিন্দু ধর্মের উপর লেখা একাধিক বইয়ে এমনটা দাবী করা হয়েছে যে দূর্গা পুজার সময় কোনও সাপ যদি আপনার রাস্তা কাটে, তাহলে ভয় পেয়ে যাবেন না। বরং খুশি হবেন। কেন জানেন! কারণ এমন ঘটনা ঘটলে জানবেন মায়ের আশীর্বাদ লাভ করতে চলেছেন আপনি। প্রসঙ্গত, সাপের স্বপ্ন দেখলেও একই ঘটনা ঘটে কিন্তু। তবে স্বপ্নে আসা সাপটির শরীর হতে হবে সোনালী এবং সাদায় মোড়া। তবেই জানবেন মায়ের আগমণ ঘটতে চলেছে আপনার পরিবারে। ৬. আখ গাছ: সকালে ঘুম থেকে উঠে হঠাৎ করে যদি আখ বা আখের গাছ সামনে এসে যায়, তাহলে নিশ্চিত থাকবেন ভাল দিন এল বলে। কারণ এমন ঘটনা ঘটার অর্থ হল মা দুর্গা বেজায় প্রসন্ন হয়েছেন। আর মাতৃ শক্তি যখন আপনার পাশে রয়েছে, তখন ভয় কিসের। মাথা উুঁচু করে এগিয়ে যান সামনের দিকে। দেখবেন অপনা থেকেই সব বাঁধা পেরিয়ে যাবে।

৭. শঙ্খ: শাস্ত্র মতে শঙ্খ বা ঘন্টার ধ্বনিতে যদি আপনার ঘুম ভাঙে তাহলে বিছানা থেকে উঠে এক মনে মা দূর্গার নাম নেবেন। দেখবেন অনন্দে ভরে উঠবে আপনার জীবন। সেই সঙ্গে সুখ এবং সমৃদ্ধি আপনার রোজের সঙ্গী হয়ে উঠবে। ফলে প্রতিটি দিন এতটা আনন্দে কাটবে যে মনে হবে সময় যেন ঘোড়ার পিঠে চড়ে এগিয়ে চলেছে।

Related Posts

Leave a Reply