May 20, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

পিঠে ২১ লাখের সোনার মলম লাগিয়ে পাচার

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

ইনের ঘেরাটোপ টপকে কিভাবে নিজেদের কাজ করা যায় তা নিয়ে রীতিমত গবেষণা চলে ক্রাইম দুনিয়ায়। বিশেষ করে পাচারকারীরা একের পর এক অভিনব কায়দা বের করেন। এবার নতুন কায়দায় আধা তরল অবস্থায় থাকা সোনার পাত পিঠে মলমের মতো লাগিয়ে পাচার করছিলেন এক ব্যক্তি!

সেই সোনা যে পরিমাণে খুব কম ছিল, তা কিন্তু নয়। ওজনে অন্তত পাঁচশ ৪২ গ্রাম। দরদামে প্রায় সাড়ে ২১ লাখ টাকার সোনা। পাচারকারীকে গ্রেপ্তার করা হয়েছে।

ওই পরিমাণ সোনা গলিয়ে তা পিঠে অনেকটা মলমের মতো লাগিয়ে দুবাই থেকে বিমানে চড়েছিলেন পাচারকারী। দুবাই থেকে আসা ‘আইএক্স-১৯৪’ নম্বরের বিমানটি লখনৌর চৌধরি চরণ সিংহ আন্তর্জাতিক বিমানবন্দরে নামার পর মেটাল ডিটেক্টরে ধরা পড়ে যান সেই সোনা পাচারকারী।

সোনা পাচারকারীর অভিনব কৌশল দেখে সবাই অবাক বনে যাচ্ছেন। সোনা তো চট করে গলে না। সোনা গলানোর জন্য প্রচণ্ড তাপমাত্রার প্রয়োজন হয়। সেটাও আবার সামান্য সোনা নয়। অন্তত পাঁচশ ৪২ গ্রাম ওজনের সোনা। এত সোনা গলানোর জন্য তো পাচারকারীর প্রচণ্ড তাপমাত্রার প্রয়োজন হয়েছিল। 

কেউই বুঝতে পারছেন না, সেটা পাচারকারীর পক্ষে কীভাবে সম্ভব হয়েছিল? পাচারকারী কোন পদ্ধতির আশ্রয় নিয়েছিলেন ওই সোনা গলানোর জন্য? যদিও সেই সোনা পুরোপুরি গলেনি। পাচারকারীর পিঠে মলমের মতো লাগানো সোনা ছিল আধা তরল অবস্থায়। অনেকটা টুথপেস্টের মতো। 

কিভাবে সেই সোনা পিঠে মলমের মতো লাগিয়েছিলেন পাচারকারী, তার জন্য কারা তাকে সাহায্য করেছিল, সেই সব কিছুই জানার চেষ্টা করছেন  এখন বিমানবন্দরের কর কর্মকর্তারা।

Related Posts

Leave a Reply