May 21, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

না খেতে পাওয়া ২০ কেজির যুবতীর কোটিপতি হওয়ার গল্প আপনাকে কাঁদাবেই  

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

ভাইকে বাঁচাতে গত পাঁচ বছর ধরে প্রায় না খেয়েই কেটেছে তার । কারণ খাওয়ার জন্য দিনে বরাদ্দ ছিল মাত্র ২৬ টাকা। উ হুয়ান নামের বছর ২৪ বছর বয়সী ওই চীনা তরুণীর ওজন মাত্র ২০ কেজি । তার জীবনযুদ্ধের এই করুণ গল্প জানলে না কেঁদে থাকতে পারবেন না।

উ হুয়ান যখন স্কুলে পড়তেন তখনই তার মা-বাবা মারা যান। ছোট ভাইকে নিয়ে তারপরই তার জীবন যুদ্ধের শুরু। ২৪ বছর বয়স হলেও তার ওজন মাত্র ২০ কেজি আর তার ছোট ভাইটিও মানসিক রোগী। কিন্তু মা-বাবার আদরে ভাইকে আগলে রাখার গুরুদায়িত্ব পড়ে তার কাঁধে।

সম্প্রতি হুয়ান শ্বাসকষ্ট নিয়ে হুয়ান চিকিৎসকের কাছে যান। চিকিৎসকরা তো তাকে দেখে অবাক। কেননা তার ওজন মাত্র ২০ কেজি। দীর্ঘদিন ধরে শুধু চাল আর মরিচ খাওয়ার ফলে অপুষ্টির সঙ্গে তার কিডনি ও হার্টেরও সমস্যা দেখা দিয়েছে।

জীবনযুদ্ধে লড়াকু এই যুবতীর এমন গল্প তারপরই সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে (ভাইরাল হয়) পড়ে। সমবেদনা জানাতে অনেক মানুষ তাদের সাহায্যে এগিয়ে আসেন। একদল সংগঠিত সমব্যথী মানুষ মিলে তাদের জন্য প্রায় ৮ লাখ ইউয়ান সংগ্রহ করেছে। প্রায় কোটি টাকার সমান।

চীনের গুইঝৌ প্রদেশে উ হুয়ানের বাড়ি। বাবা-মা মারা যাওয়ার পর উ আর তার ছোট ভাইয়ের খরচ চালাচ্ছিলেন তাদের নানি। তার মৃত্যুর পর চাচা-ফুপুর কাছ থেকে মাসে ৩শ’ ইউয়ানে ভাইকে নিয়ে দিন কাটছিল হুয়ানের। সরকারের কাছ থেকে এই দুই ভাই-বোন কিছু ভর্তুকি পেলেও তা ছিল খুবই কম।

Related Posts

Leave a Reply