May 16, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular

অন্ধকারে ওষুধ ভেবে চারটি সূচ গিলে ফেললেন, তারপর যা হল …

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস :
টিল অস্ত্রোপচার করে খাদ্যনালিতে আটকে পড়া সূচ বের করে সুনাম কুড়িয়েছে মালদহ মেডিকেল কলেজের চিকিৎসকরা।সাত জন চিকিৎসকের একটি দল প্রায় এক ঘণ্টার প্রচেষ্টায় এক মহিলার গলা থেকে বের করেন দু’টি সূচ।
ওই মহিলা নাম নিলুফা বিবি দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর থানার কেশবপুর গ্রামের বাসিন্দা।নিলুফা বিবি বাড়িতে সেলাইয়ের কাজ করেন।
শুক্রবার রাতে লোডশেডিং হয়ে যাওয়ায় অন্ধকারে ওষুধ খেতে যান তিনি। কিন্তু ওষুধের বদলে ভুল করে সেলাই করার চারটি সূচ জল দিয়ে খেয়ে ফেলেন তিনি।একটি সূচ গালে আটকে যায়। বাকি তিনটি সূচ খাদ্যনালি পর্যন্ত চলে যায়। প্রচণ্ড শ্বাসকষ্ট হলে পরিবারের লোকেরা তাকে স্থানীয় গঙ্গারামপুর হাসপাতালে নিয়ে যান। কিন্তু তার অবস্থা আশঙ্কাজনক থাকায় চিকিৎসকরা মালদহ মেডিক্যালে তাকে নিয়ে যাওয়ার পরামর্শ দেন।
মালদহ মেডিক্যালের চিকিৎসক পার্থপ্রতিম মণ্ডল ও শিশির সমাদ্দারের নেতৃত্বে সাত জনের একটি মেডিক্যাল টিম তৈরি হয়।বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা করে সিএআরএম পদ্ধতিতে অস্ত্রোপচার করা হয় ওই মহিলার ।  প্রায় এক ঘণ্টা ধরে অস্ত্রোপচার করে শ্বাসনালি থেকে বের করা হয় দুটি সূচ। এখনো একটি সূচ ভিতরের মাংসপেশিতে আটকে আছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। তবে তাতে কোনো ভয়ের কারণ নেই বলেই জানিয়েছেন চিকিৎসকরা ।

Related Posts

Leave a Reply