May 16, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular ধর্ম

সম্পর্কে মন ভরে গেলে এই সামগ্রী উপহার দিন, ব্যাস সব শেষ… 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

ব্রেকআপের কষ্ট সহ্য় করতে যদি না চান, তাহলে ভুলেও এই উপহারগুলি আপনার ভালবাসার মানুষটিকে দেবেন না যেন! কী কী গিফট দেওয়া একেবারেই উচিত নয়, তার লিস্টটা বেজায় বড়। তাই বাকি প্রবন্ধে চোখ রাখতে ভুলবেন না যেন!
১. পার্ফিউম: বাস্তুশাস্ত্রের উপর লেখা একাধিক বই অনুসারে যাকে পার্ফিউম গিফ্ট করা হয়, তার জীবনে নতুন কোনও মানুষের আগমণ ঘঠার সম্ভাবনা বাড়ে। তাই তো ব্যাচেলরদের এই ধরনের গিফট দেওয়া উচিত, প্রেমিক বা প্রেমিকাকে নয়! কারণ আপনি কি চাইবেন, কোনও তৃতীয় মানুষ আপনাদের সম্পর্কের মাঝে এসে সব কিছু খারাপ কিছু দিক? এমনটা নিশ্চয় চাইবেন না! এই কারণেই তো মনের মানুষকে এমন উপহার দেওয়া থেকে বিরত থাকাই উচিত।

২. জুতো: শুনতে অবাক লাগলেও অনেক পশ্চিমী দেশেই এমনটা বিশ্বাস করা হয় যে প্রেমিক বা প্রমিকাকে জুতো উপহার দিলে সে সম্পর্ক ভেঙে চলে যাওয়ার সম্ভাবনা বৃদ্ধি পায়। কারণ এই ধরনের উপহার সম্পর্কের মধ্যে নেগেটিভিটির মাত্রা বাড়িয়ে তোলে। ফলে খারাপ কিছু ঘটে যাওয়ার আশঙ্কা বৃদ্ধি পায়।

৩. ছুরি: কোথাও বেরাতে গিয়ে শৌখিন ছুরি বা সামুরাই শোড কিনে এনে তা গিফট দেওয়ার প্রচলন আজকের নয়! কিন্তু জানা আছে কি এমন ধরনের গিফ্ট দেওয়া একেবারেই উচিত নয়। কারণ বিশেষজ্ঞদের মতে ধারালো কিছু উপহার দেওয়ার অর্থ হল সম্পর্কে চ্ছেদ পড়া। কারণ ছুরি যেমন নিমেষে কোনও কিছুকে দুফলা করে দেয়। তেমনি সম্পর্ককে নষ্ট করে দিতেও সময় লাগায় না। তাই শুদু ছুরি বা তলোয়ার নয়, কোনও ধারাল কিছুই উপহার হিসেবে দেওয়াও উচিত নয়।

৪. ছাতা: বর্ষার সময় দিনের পর দিন হাত ধরাধরি করে বৃষ্টিতে ভিজতে ভিজতে যতই বাড়ি ফিরুন না কেন! ভুলেও কখনও প্রেমিকাকে ছাতা কিনে দেবেন না যেন! কারণ এমন ধরনের উপহার বৃষ্টি থেকে বাঁচালেও সম্পর্কে নেগেটিভিটির মাত্রা বাড়িয়ে দেয়। ফলে বিচ্ছেদ ঘটতে সময় লাগে না। তাই বন্ধু আবার যদি একা হয়ে যেতে না চান, তাহলে গিফ্ট হিসেবে ছাতা নৈব নৈব চ! প্রসঙ্গত, বিয়ের দিনে বৃষ্টি হওয়া শুভ, কিন্তু বৃষ্টির সময় প্রেমিক বা প্রেমিকাকে ছাতা গিফ্ট করা বেজায় অশুভ

৫. ঘড়ি: চাইনিজরা বিশ্বাস করেন কেউ যদি কাউকে ঘড়ি গিফ্ট করেন, তাহলে তার অর্থ হল যিনি গিফ্ট দিচ্ছেন তিনি, যাকে গিফ্ট দেওয়া হচ্ছে তার শেষ যাত্রায় উপস্থিত থাকতে চান। এবার বুঝেছেন তো কী কারণে গিফ্ট হিসেবে ঘড়ি দেওয়া একেবারেই উচিত নয়। প্রসঙ্গত, বাঙালি বিয়েতে অনেকেই ঘড়ি উপহার হিসেবে দিয়ে থাকেন। তাই শীঘ্র যদি আপনার বিয়ে হওয়ার কথা থাকে, তাহলে দয়াকরে সবাইকে ঘড়ি দিতে মানা করবেন। না হলে কিন্তু…!

৬. রুমাল: এমনটা বিশ্বাস করা হয় যে কখনই কাউকে রুমাল গিফ্ট করা উচিত নয়। কারণ কি? আসলে রুমাল দিয়ে আমরা মুখের ময়লা এবং চোখের জল মুছি। তাই এমন জিনিস গিফ্ট হিসেবে দিলে, যাকে দেওয়া হচ্ছে, তার জীবন কষ্ট এবং দুঃখে ভরে যায়। আর এমনটা হলে সম্পর্ককে বাঁচিয়ে রাখা যে সম্ভব হয় না, সে কথা কি আর আলাদা করে বলে দিতে হবে!

৭. একটা গোলাপ: ইতালির মানুষেরা এমনটা বিশ্বাস করেন যে একটা গোলাপ কাউকে দেওয়ার অর্থ হল যিনি গ্রহন করছেন তার মৃত্যু কামনা করছেন দাতা। তাই তো ইউরোপের এই একটি দেশে ভ্যালেন্টাইন ডের দিন ভুলেও কেউ কাউকে একটা গোলাপ উপহার দেন না। আপনি বলতে পারেন সুদূর ইতালির মানুষ এমনটা বিশ্বাস করেন বলে আমাদেরও বিশ্বাস করতে হবে , তার কী মানে আছে! ঠিক কথা বলেছেন! কিন্তু আপনার কাছের মানুষটির সঙ্গে এই রিস্কটা নেওয়ার মতো মনের জোর আপনার আছে তো?

৮. আয়না: আজকাল অনলাইনে বেশ সুন্দর সুন্দর ডিজাইনার আয়না পাওয়া যায়। তাই তো এখন অনেকেই আয়না গিফ্ট হিসেবে দিয়ে থাকেন। কিন্তু এমনটা করা একেবারেই উচিত নয়। কারণ আয়না উপহার হিসেবে দিলে যে মানুষটিকে দেওয়া হচ্ছে, তার খারাপ কিছু হওয়ার আশঙ্কা বৃদ্ধি পায়। আর আপনার মনের মানুষের সঙ্গে খারাপ কিছু ঘটুক, তা নিশ্চয় আপনি চান না!

Related Posts

Leave a Reply