May 14, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

এবার বাড়িতে চুরি হলে ক্ষতিপূরুন দেবে রেল 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

ট্রেনে করে কোথাও বেড়াতে বা কোন কাজে যাচ্ছেন ? বাড়ি ফাঁকা। সেই সুযোগেই বাড়িতে হাত সাফাই করে দিলো চোর। খবর শুনে তো আপনার মাথায় হাত, দিশেহারা অবস্থা । তবে এখন দিশেহারা হওয়া থেকে বাঁচাবে রেল কর্তৃপক্ষই। আপনার চুরি হয়ে যাওয়া বস্তুর জন্য ক্ষতিপূরণ দেবে রেল কর্তৃপক্ষ।

ভাবছেন তাই আবার হয় নাকি? আসল কাহিনি হলো তেজস এক্সপ্রেস যাত্রা শুরুর পর থেকেই যাত্রীর সুবিধার্থে একাধিক স্কিম চালু করেছে। তার মধ্যে একটি হলো এক্সপ্রেস ট্রেনটি দেরি করে ছাড়লে ক্ষতিপূরণ পাবেন যাত্রীরা। অন্যটি আরও চমকপ্রদ। ভারতীয় রেলের অধীনস্থ সংস্থা আইআরসিটিসি দিয়েছে আরেক চমকপ্রদ সুখবর। জানানো হয়েছে, তেজসে সফরকালে যাত্রীদের বাড়ি থেকে কোনো জিনিস চুরি হয়ে গেলেও ক্ষতিপূরণ দেওয়া হবে।

মুম্বাই থেকে আহমেদাবাদ এবং দিল্লি থেকে লক্ষ্ণৌ-এই দুই পথে চলছে আইআরসিটিসি পরিচালিত তেজস। এই এক্সপ্রেসে টিকিট কাটলে বিনামূল্যে ২৫ লাখ টাকা পর্যন্ত বিমা পাবেন যাত্রীরা। ট্রেন যাত্রার সময় কোনো যাত্রীর বাড়িতে চুরি হলে এক লাখ টাকা পর্যন্ত ক্ষতিপূরণ পাওয়া যাবে বলে জানিয়েছে আইআরসিটিসি। এছাড়া জরুরি অবস্থায় যাত্রীকে হাসপাতালে ভর্তির জন্য পাঁচ লাখ টাকা পর্যন্ত মিলবে ক্ষতিপূরণ।

জানা গেছে, লিবার্টি জেনারেল ইন্স্যুরেন্স সংস্থা এই ক্ষতিপূরণ দেবে। ইতোমধ্যে বাড়ি থেকে চুরি যাওয়া একটি ল্যাপটপের জন্য ক্ষতিপূরণ পেয়েছেন এক যাত্রী। তবে ক্ষতিপূরণ পাওয়ার শর্ত হলো আগে থানায় লিখিত অভিযোগ জানাতে হবে। তারপর যোগাযোগ করতে হবে আইআরসিটিসির সঙ্গে।

Related Posts

Leave a Reply