May 18, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা

‘দ্য গার্ডিয়ানের’ তালিকায় ইউরোপের তারকা ফুটবলাররা কে কোথায় ?  

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

‘দ্য গার্ডিয়ানের’ বর্ষসেরার তালিকায় এক নম্বরে আবারও স্থান পেয়েছেন লিওনেল মেসি। দুইয়ে ফন ডাইক, তিনে লিভারপুলের সেনেগাল তারকা সাদিও মানে আর চারে আছেন রোনাল্ডো। পাঁচে জায়গা করে নিয়েছেন ফন ডাইক এবং মিশরের মোহাম্মদ সালাহ।

এছাড়া, ষষ্ঠ থেকে দশম স্থানে রয়েছেন যথাক্রমে পিএসজির কিলিয়ান এমবাপে, বায়ার্নের রবার্ট লেভানোডফস্কি, ম্যানসিটির রাহিম স্টারলিং, লিভারপুলের গোলরক্ষক আলিসন, বার্সেলোনার ফ্রেঙ্কি ডি ইয়ং। ১১ থেকে ২০’এ আছেন লিভারপুলের রবার্তো ফিরমিনো, ম্যানসিটির কেভিন ডি ব্রুইন, সার্জিও আগুয়েরো, রিয়াল মাদ্রিদের এডেন হ্যাজার্ড, টটেনহ্যামের হ্যারি কেইন, ম্যানসিটির বার্নার্ডো সিলভা, লিভারপুলের আলেক্সজান্ডার, জুভেন্টাসের ম্যাথিয়াস ডি লিট, টটেনহ্যামের সন হিউ মিন এবং রিয়াল মাদ্রিদের করিম বেনজেমা।

বার্সার গ্রিজম্যান ২৫ আর সুয়ারেজ ২৬ নম্বরে। ৩১ নম্বরে ব্রাজিল তারকা নেইমার, ৩৬ নম্বরে রিয়ালের সার্জিও রামোস, ৩৯ নম্বরে পিএসজির ডি মারিয়া, ৪২ নম্বরে জুভেন্টাসের পাওলো দিবালা, ৪৪ নম্বরে রিয়ালের টনি ক্রুস, ৪৫ নম্বরে লুকা মদ্রিচ, ৫৫ নম্বরে ম্যানইউয়ের পল পগবা, ৬০ নম্বরে পিএসজির মাউরো ইকার্দি, ৬১ নম্বরে রিয়ালের ক্যাসেমিরো, ৭৫ নম্বরে ম্যানসিটির গ্যাব্রিয়েল জেসুস, ৯৩ নম্বরে ম্যানইউয়ের গোলরক্ষক ডেভিড ডি গিয়া, ৯৬ নম্বরে এলএ গ্যালাক্সির জ্লাতান ইব্রাহিমোভিচ আর ১০০ নম্বরে আছেন বায়ার্নের ফিলিপ কুটিনহো।

প্রসঙ্গত, মোট ৬৩টি দেশের ২৩৯ জন  বিচারক মাইল এই তালিকা প্রস্তুত করেন। তার আগে নির্বাচকরা বিভিন্ন কোচ, ব্রডকাস্টার, রিপোর্টার, করেসপন্ডেন্ট এবং এডিটরদের ভোট নিয়েছেন। সবকিছু বিচার করার দায়িত্ব পড়েছিল তিন কিংবদন্তি জাভিয়ের জানেত্তি, জিকো আর কুইন্টন ফরচুনের হাতে।

Related Posts

Leave a Reply