May 17, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular অন-এ-প্লেট শারীরিক

সবচেয়ে স্বাস্থ্যকর আইসক্রিম

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

মাদের মধ্যে আইসক্রিম পছন্দ করেন না এমন ব্যক্তি খুব কম আছেন। খাওয়ার পরে মিষ্টান্ন বা মধ্য রাতের স্ন্যাক্স হিসেবে অনেকে আইসক্রিমকেই প্রাধান্য দিয়ে থাকেন।

সর্বোপরি এটি খুবই সুস্বাদু, কিন্তু এটি যে খুব স্বাস্থ্যকর তা নয়। প্রতিদিন একটি করে আইসক্রিম খেলে সবই হবে কিন্তু স্বাস্থ্যকর কিছু হবে না।

তবে এমনটা হলে কেমন হয় যে, আইসক্রিমও খাওয়া হবে আবার স্বাস্থ্যও ঠিক থাকবে। হ্যাঁ, আপনি এখন স্বাস্থ্য ঠিক রেখেই কুলফির স্বাদ নিতে পারেন। জেনে নিন, ঘরেই কিভাবে বানাবেন সবচেয়ে স্বাস্থ্যকর আইসক্রিম। এই রেসিপিটি পালেও হ্যাক্সের। এটি তৈরি করার জন্য আইসক্রিম মেকারের দরকার হবে না। আপনি বাসায় নিজেই এটি বানাতে পারবেন।

স্বাস্থ্যকর এই আইসক্রিম মূলত হলুদ এবং নারকেলের তৈরি। এই দুইটি খাবারের পুষ্টিগুণ এত বেশি যে, আপনি নির্দ্বিধায় এই আইসক্রিমটি খেতে পারেন।

সামগ্রী : নারকেলের দুধ ১ ক্যান, জমানো নারকেলের দুধ বা নারকেলের দই ১/২ কাপ, কাজু বাদাম ১ কাপ (ভেজানো, পিক্যান বাদাম ১ কাপ, ১/৪ কাপ ম্যাপল সিরাপ, ২ চা চামচ হলুদ, ১ চা চামচ দারুচিনির গুঁড়া, ১/২ চা চামচ আদা বাটা, ১/২ চা চামচ এলাচের গুঁড়া

পদ্ধতি: কাজু বাদামগুলো সারা রাত ভিজিয়ে রাখুন। যদি তা না পারেন তাহলে অন্তত ২ ঘণ্টা ভিজিয়ে রাখুন। কিছু বাদাম উঠিয়ে একটি মেটলোপ প্যানে কাগজ দিয়ে তাতে বাদামগুলো রেখে তা ফ্রিজে রেখে দিন পরে ব্যবহারের জন্য।   অন্যান্য সব উপকরণের সঙ্গে বাকি বাদামগুলো একসঙ্গে মিশিয়ে তা ব্লেন্ড করুন। সব উপকরণ ভালোভাবে না মেশা পর্যন্ত ব্লেন্ড করতে থাকুন। এবার ফ্রিজ থেকে প্যানটি বের করে তাতে যে বাদামগুলো আগে থেকে রাখা ছিল তার ওপর এই মিশ্রন ঢেলে দিন। একটি সমতল বক্সে সারা রাত ফ্রিজে রেখে দিন। এবং সকালে ফ্রিজ থেকে বের করে উপভোগ করুন সবচেয়ে স্বাস্থ্যকর এই আইসক্রিম।

মনে রাখবেন যদি আপনার কোনো আইসক্রিম ব্লেন্ডার থেকে থাকে তাহলে উপকরণগুলো সেই ব্লেন্ডারে ব্লেন্ড করবেন। এতে আইসক্রিম বেশি স্মুথ হবে।

আপনি বাদাম না দিয়েও আইসক্রিমটি বানাতে পারেন তবে তাতে আইসক্রিম কম ক্রিমি হবে। আপনি চাইলে অন্য বাদাম ব্যবহার করতে পারেন বা শুধু কাজু বাদাম ব্যবহার করতে পারেন।

Related Posts

Leave a Reply