May 16, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

‘বিষধর সাপ’ নাম রাখার অভিনব সুযোগ

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

খন ব্রেকআপ হয়ে থাকলে তবেই হৃদয় ভাঙার ব্যথা বোঝা যায়। আর ভ্যালেন্টাইনস ডে-তে সে যন্ত্রণা যেন নতুন করে খোঁচা দেয়। চারিদিকে হাতে-হাত, ঠোঁটে-ঠোঁট দেখলে বুকের মধ্যে মোচড় দেওয়াটাই তো স্বাভাবিক। আর তখনই সেই মানুষটিকে শাপ-শাপান্ত করতে ইচ্ছে হয় আরও বেশি করে, যে কখনও স্বপ্ন দেখিয়েছিল ভালবাসার।

আচ্ছা, বিষাক্ত কোনও সাপের নাম যদি সেই ‘বিশ্বাসঘাতক’-এর নামে রাখা যেত, তবে কেমন হত? তাকে দেখিয়েই বলা যেত, ‘ওই যে সেই সাপ, যার ছোবল হইতে সাবধান!’ ভালবাসা অপূর্ণ রয়ে গেলেও আপনার এমন ইচ্ছা পূরণ হতেই পারে। কারণ এমনই অভিনব এক সুযোগ করে দিচ্ছে একটি চিড়িয়াখানা।

ভ্যালেন্টাইনস ডে উপলক্ষে নতুন ধরনের একটি প্রতিযোগিতার আয়োজন করেছে অস্ট্রেলিয়ার সিডনির একটি চিড়িয়াখানা। প্রেমের দিনে আপনার মুখে হাসি ফোটাতেই এই উদ্যোগ। প্রতিযোগিতায় জিততে পারলে চিড়িয়াখানার একটি বিষধর সাপের নাম রাখতে পারবেন সাবেকের নামে।

নিজেদের ফেসবুক পেজে প্রতিযোগিতার বিবরণ পোস্ট করেছিল ওই চিড়িয়াখানা। সেখানেই জানানো হয়, বিশ্বের অন্যতম বিষাক্ত সাপ ‘ব্রাউন স্নেক’ -এর নামে সাবেক প্রেমিক বা প্রেমিকার নামকরণ করতে পারবেন বিজয়ী।

প্রতিযোগিতায় অংশ নিতে কী করতে হবে? প্রথমেই একটি ফর্ম ভরতে হবে, যেখানে লিখতে হবে নিজের প্রাক্তনের নাম। সেই সঙ্গে ব্যাখ্যা করতে হবে কেন তিনি বিষধর। সঙ্গে চিড়িয়াখানার জন্য এক ডলার অর্থ সাহায্যের আবেদনও করা থাকবে ফর্মে। আপনার ব্যাখ্যা যদি আয়োজকদের পছন্দ হয়, তাহলেই কেল্লাফতে।

প্রেমদিবসে ব্রাউন স্নেক-কে ডাকা হবে বিজয়ীর প্রাক্তনের নাম ধরেই। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় জনপ্রিয় হয়ে উঠেছে এই প্রতিযোগিতা। অনেকেই অংশ নিয়েছেন সেখানে। অর্থাৎ ছোবল খাওয়া প্রেমিক-প্রেমিকার সংখ্যাও যে নেহাত কম নয়, তা বলাই বাহুল্য। তবে অনেকে এই আয়োজনের নিন্দাও করেছেন।

Related Posts

Leave a Reply