May 10, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular

নতুন নয় অন্যের পরা জুতোই পরেন রানি এলিজাবেথ!

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস :

ম্প্রতি ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের বিষয়ে অবাক করা একটি বিষয় সামনে এসেছে যা শুনে অবাক বিশ্ব।রানি এলিজাবেথ জুতো পায়ে দেওয়ার আগে সেই জুতা পরে দেখেন রানির ছায়াসঙ্গী অ্যাঞ্জেলা ক্যালি।

আন্তর্জাতিক এক ম্যাগাজিনে রানির ছায়াসঙ্গী ক্যালি ‘দ্যা আদার সাইড অফ দ্য কয়েন’-এ বিষয়টি সামনে আনেন।

তিনি জানান, ৯৩ বছর বয়সী এই রানি কোথাও যাওয়ার আগে যে  জুতো  পরেন, সেই  জুতো তার পোষাক প্রস্তুতকারী সঙ্গী অ্যাঞ্জেলা ক্যালি আগে পরে দেখেন। তিনি যদি সেই  জুতো পরে আরাম অনুভব করেন তবেই সেই  জুতো পায়ে দেন বাকিংহাম প্যালেসের রানি।

অ্যাঞ্জেলা ক্যালি বলেন, রানি এলিজাবেথর সময় অতি মূল্যবান। তাই তার পক্ষে জুতো পরে দেখার সময় থাকে না। তাই রানির জুতো আগে তিনিই পরে দেখেন। কারণ তাদের দুজনের পায়ের মাপ একই।

২০০৭ সাল থেকে রানির ওয়ারড্রোব ম্যানেজার স্টিওয়ার্ট পারভিন। তিনি জানিয়েছেন, প্রতিদিন বিকালে রানি প্রাসাদের বাগানে ঘুরতে যান। সে সময় তার জন্য প্রতিদিন একটি করে নতুন জুতো বের করা হয়। সে জুতাও আগে অন্য কেউ পরে দেখেন। তারপরেই তা পরেন রানি।

আর রানিও জানিয়েছেন, তার এতে কোনও সমস্যা নেই। কারণ তিনি খুব কম সময় ধরেই জুতো পরে হাঁটেন। তাই অন্য কেউ তার জুতো পরে পরীক্ষা করে দিলেই ভালো হয় বলে উল্লেখ করেছেন রানি নিজেই।

Related Posts

Leave a Reply