May 15, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular

গর্তে পড়ার পাঁচ বছর পরও জীবিত উদ্ধার !

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস :
রাখে হরি মারে কে?  মিসরের কায়রোর একটি রেলস্টেশনের দেওয়ালের পেছনে গর্তে পড়ে পাঁচ বছর আটকা ছিল একটি বিড়ালছানা। অবশেষে ফেসবুকে পোস্ট করা একটি ছবি দেখে পশু অধিকার সংরণ কর্মীদের টনক নড়ে। বিসো নামের ওই বিড়াল পাঁচ বছর আগে যখন নিতান্তই ছোট্ট বিড়ালছানা ছিল, তখন রেলস্টেশনের দেয়ালের অপর পাশে গর্তে পড়ে যায়। বিড়ালছানাকে আর উদ্ধার করা সম্ভব হয়নি। এক অবসরপ্রাপ্ত দয়ালু মানুষের কৃপায় ওই গর্তের ভেতরেই বিড়ালছানাটি বেঁচে থাকে। তবে আবদু নামের এক দয়ালু বিড়ালছানাটিকে নিয়মিত খাবার ও পানি দিয়ে যেতেন।
এমনকি ২০১১ সালে কায়রোয় যখন অরাজকতা ও গণ্ডগোল চলছিল, তখনো আবদু নিয়মিত তাকে খাবার ও জল সরবরাহ করতেন। দেয়ালের ফাঁক দিয়ে বের হয়ে থাকা বিড়ালের লেজের একটি ছবি ফেসবুকে দেখতে পেয়ে পশু অধিকার সংরণ কর্মীদের দৃষ্টিতে পড়ে বিড়ালটি। তাদের সহায়তায় অবশেষে পাঁচ ঘণ্টা চেষ্টা চালিয়ে বিড়ালটিকে উদ্ধার করা হয়। ওই বিড়ালছানা তত দিনে পূর্ণবয়স্ক বিড়ালে পরিণত হয়েছে।
অবাক করার বিষয় হলো ‘আমর’ নামে এক পশু অধিকার সংরণ কর্মী গর্তের ভেতর নেমে বিড়ালটিকে যখন ওপরে তুলে আনেন, তখনই আতঙ্কগ্রস্ত বিড়ালটি চোখের নিমিষেই আবার লাপাত্তা হয়ে যায়। আর আঙ্কেল আবদু তখন থেকেই বিড়ালটিকে আবার খুঁজে বেড়াচ্ছেন।

Related Posts

Leave a Reply