May 21, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

ট্রাম্পের কুকীর্তি হাতিয়ে এক সপ্তাহ সময় চাইল তারা 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের গোপন নথি এখন হ্যাকারদের হাতে! একদল হ্যাকার ঘোষণা করেছে তাদের নতুন টার্গেট ট্রাম্প। কিছুদিন আগে আমেরিকার আইন বিষয়ক প্রতিষ্ঠান গ্রুবম্যান শেয়ার মিসেলাস অ্যান্ড স্যাকস এর কয়েক হাজার নথি চুরি করে ৪২ মিলিয়ন ডলার দাবি করেছিল এই গ্রুপটি। তারাই এখন বলছে ট্রাম্পের গোপন নথি প্রকাশ করবে এবং সেটি তাদের হাতে রয়েছে।

এক ব্লগ পোস্টে ডার্ক ওয়েব নামক হ্যাকার গ্রুপটি জানায়, ‘এরপর আমরা যার গোপন নথি প্রকাশ করব তিনি ডোনাল্ড ট্রাম্প। সামনে একটি নির্বাচন হতে যাচ্ছে। ওই নির্বাচনকে সামনে রেখেই আমরা তার সব কুকীর্তি প্রকাশ করে দেব। তার একটন আবর্জনাকর তথ্য আমরা পেয়েছি। এসব গোপন কথা প্রকাশ করার পর আপনারা ভোটাররাই চাইবেন না তাকে আর প্রেসিডেন্ট হিসেবে দেখতে। বিস্তারিত দ্রুতই প্রকাশ হবে। একসপ্তাহ সময় নিলাম।’

তথ্য চুরির বিষয়টি স্বিকার করে আইন প্রতিষ্ঠানটি এক বিবৃতিতে জানায়, আমাদের হাতে নির্বাচন, সরকার ও যে সব ব্যক্তিগত তথ্য আছে এগুলো চুরি করতে বিদেশী একদল সাইবার সন্ত্রাসী বারবার হামলা করছে। তারা আমাদের নেটওয়ার্কে হামলা করে ৪২ মিলিয়ন ডলার মুক্তিপণও দাবি করেছিল। এ সমস্যার সমাধানে আমরা কেন্দ্রীয় আইন প্রয়োগকারী সংস্থা ও শীর্ষ বিশেষজ্ঞদের সঙ্গে কাজ করছি।

Related Posts

Leave a Reply