May 19, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular

আপনিও কি ঘরে বসে পিৎজাই অর্ডার করেন !

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস :

রে বসে রেস্টুরেন্টের খাবার অর্ডার করা কিংবা দোকান থেকে খাবার কিনে নিয়ে যাওয়া এখন সারা বিশ্বেই জনপ্রিয় একটি মাধ্যম। ফুড ডেলিভারি প্রতিষ্ঠান বাড়ার সাথে সাথে এই মাধ্যমও জনপ্রিয় হচ্ছে। কিন্তু এভাবে ঘরে বসে খাবার অর্ডারের দিক দিয়ে কোন খাবারটি বেশি জনপ্রিয়? এক জরিপে উঠে এসেছে, এ ক্ষেত্রে বিশ্বে সবচেয়ে বেশি জনপ্রিয় খাবার হলো পিৎজা। অর্থাৎ ‘টেকঅ্যাওয়ে’ পদ্ধতিতে  এই খাবারটি বেশি অর্ডার হয়েছে। গুগল সার্চ ডেটা থেকে তৈরি ওয়ার্ল্ড ম্যাপ অনুযায়ী এ সমীক্ষা চালানো হয়।

প্রতিটি দেশ থেকে সবচেয়ে বেশিবার সার্চ করা টেকঅ্যাওয়ে খাবারের ভিত্তিতে এই তালিকা করা হয়েছে। রিটেনের  ইন্সুরেন্স ওয়েবসাইট মানিবিচ গুগলের তথ্যানুসারে ম্যাপটি তৈরি করেছে। খাবার নিয়ে যাওয়া সংক্রান্ত সার্চ টার্মের মাসিক গড় অনুযায়ী এ তলিকা।

তালিকায় দেখা গেছে, ৪৪টি দেশে পিৎজা পছন্দের শীর্ষে। এর মধ্যে আছে ভারত ও জার্মানির নাম। তালিকায় দ্বিতীয় অবস্থানে ধরে রেখেছে চায়নিজ খাবার। মোট ২৯টি দেশে চীনা খাবার  শীর্ষস্থানে। ব্রিটেন ও আমেরিকায় এ খাবার জনপ্রিয়। তৃতীয় যে খাবার মানুষ দোকান থেকে নিয়ে যায়, তা হলো সুশি। সুইডেন ও সুশির উৎপত্তিস্থল জাপানসহ ১০টি দেশের সার্চে শীর্ষে রয়েছে এই খাবার।

Related Posts

Leave a Reply