May 11, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

‘এবার তোমার সময়’ টিকটক’কে পাকিস্তানের চরম হুঁশিয়ারি

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

ন্ধু দেশের কোম্পানি হলেও বিন্দুমাত্র রাখঢাক না করেই টিকটকের প্রতি চরম হুঁশিয়ারি জারি করল পাকিস্তান। চীনা সংস্থা ‘বাইটডান্স’ এর বিশ্বখ্যাত ভিডিও অ্যাপ টিকটক পাকিস্তানে সরকারের তোপের মুখে। পাকিস্তানের টেলিকমিউনিকেশন অথরিটি পিটিএ এক বিবৃতিতে জানিয়েছে যে, ‘অনৈতিক’ কন্টেন্ট প্রচারের কারণে তারা টিকটককে সতর্ক করছে। পাশাপাশি, আরেকটি অ্যাপ ‘বিগো লাইভ’কে ব্লক করার কথাও জানিয়েছে তারা।

অ্যাপ ব্যবহারকারীদের নিরাপত্তা ও অন্যান্য বিষয়ের একাধিক সমস্যার কারণে এর আগে অস্ট্রেলিয়া, ভারত, ও মার্কিন যুক্তরাষ্ট্রের কর্তৃপক্ষ থেকেও উঠে এসেছে ‘টিকটক’-বিরোধী পদক্ষেপ। বিবৃতিতে বলা হয়, ‘অশ্লীল ও অনৈতিক কন্টেন্টের প্রচার থামাতে অবিলম্বে জোরদার পদক্ষেপ নিতে হবে টিকটককে। এটাই টিকটকের উদ্দেশ্যে পিটিএ’র চূড়ান্ত সতর্কবার্তা। একই কারণে বিগো অ্যাপ ব্লক করছি আমরা।’

সারাবিশ্বে মোট ২০০ কোটি বারের বেশি ডাউনলোড করা হয়েছে টিকটক অ্যাপটি। গত বছর পর্নোগ্রাফি ছড়ানোর অভিযোগে ভারতের একটি আদালত সেখানে অ্যাপটি কিছুদিনের জন্য নিষিদ্ধ করে। পরে চীনের সাথে রাজনৈতিক বিরোধের পরিস্থিতিতে সম্পূর্ণরূপে নিষিদ্ধ করা হয় টিকটকসহ আরো বেশ কয়েকটি চীনা অ্যাপ। কিন্তু পাকিস্তানে এই অ্যাপের বিরুদ্ধে ফরমান জারি হবার পেছনে কোনো রাজনৈতিক কারণ নেই। কারণ কূটনৈতিক ও ব্যবসায়িক কারণে পাকিস্তানের সাথে চীনের মধ্যে রয়েছে সুসম্পর্ক।

Related Posts

Leave a Reply