May 12, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular ব্যবসা ও প্রযুক্তি

নিত্যপ্রয়োজনীয় জিনিস, যার দাম দেখে আইফোনও লজ্জা পায়!

[kodex_post_like_buttons]
soap high price

কলকাতা টাইমস : নতুন আসা আইফোন বেশ দামি জিনিস। আর আইফোন এক্স নামের যা আসছে তা পেতে তো অনেক পয়সাই গুনতে হবে। অত্যাধুনিক স্মার্টফোন, দাম তো হবেই। কিন্তু এই দুনিয়ায় এমনও নিত্যপ্রয়োজনীয় জিনিস রয়েছে যাদের দামের কাছে আইফোনের দাম কিছুই না। হ্যাঁ, এগুলো অচেনা বা ভিন্ন কিছু নয়। প্রতিদিনই প্রয়োজন হয়। কিন্তু বিশেষ কারণে এদের দাম আইফোনের চেয়েও বেশি। দেখে নেওয়া যাক এমনই কয়েকটি জিনিস।

১. জলের বোতল 

যে দরিদ্র জনগোষ্ঠী খাবারের বিশুদ্ধ জলই পায় না, তাদের কাছে একটা জলের বোতল কেনা রীতিমতো বিলাসিতা। সে ক্ষেত্রে বেভারলি হিলস ৯ওএইচ২ও জলের বোতলটি মানবতার বিরুদ্ধে এক অপরাধ বললেও ভুল হবে না। এই এক বোতল জল দাম ভারতীয় মুদ্রায় ৭০ লাখ টাকারও বেশি। প্রতিটি বোতলে রয়েছে হীরাখচিত ক্যাপ। ভেতরে টলটলে বিশুদ্ধ পানি।

২. চা

এটা কোনো সাধারণ চা নয়। ডা হং পাও পৃথিবীর সবচেয়ে দামি চায়ের একটি। মাত্র এক গ্রাম চা কিনতে এক লাখ ১৩ হাজারের বেশি টাকা খরচ হয়ে যাবে। এই দামের পেছনে রয়েছে খোদ চায়েরই বয়স। এই চা প্রক্রিয়াজাতকরণের পেছনে ৮০ বছর সময় ব্যয় করা হয়।

৩. মসলা 

এ ক্ষেত্রে জাফরানের কথা বলাই যায়। মাত্র ০.৪৫ কেজি কিনতে গুনতে হবে ৪ লাখ ৭১ হাজার টাকা। মূলত বিশ্বের সবচেয়ে উন্নত জাফরান উৎপন্ন হয় ভারতের কাশ্মীরে। এ ছাড়া স্পেন, ইতালি, গ্রিস আর ইরানেও উৎপাদিত হয়। মাত্র ১ কেজি জাফরান বানাতে ৫০ হাজার থেকে ৮০ হাজার ফুলের প্রয়োজন হয়।

৪. টয়লেট পেপার 

এমনকি হাতে বানানো এই জাপানির টয়লেট পেপারের দামও হিসেবে আইফোনের চেয়ে বেশি। একটা রোল কিনতে খরচ পড়ে ১২ শো টাকার মতো। এটি যে বাক্সে আসে তার চারপাশে রয়েছে সিলভার লিফ।

৫. পিজ্জা 

ইউএসএ’র ইন্ডাস্ট্রি কিচেনে বিক্রি করা হয় পৃথিবীর সবচেয়ে দামি পিজ্জা। এর দাম গিনেস ওয়ার্ল্ড রেকর্ডেও স্থান করে নিয়েছে। একটা পিজ্জার দাম ২ লাখ ১৯ হাজার টাকার কিছু বেশি। এতে আছে ব্ল্যাক স্কুইড ইঙ্ক ডো, ব্রিটেনের হোয়াইট স্টিলটন চিজ, ফোই গ্রাস এবং ফ্রান্সের ট্রাফেলস। আরো আছে কাস্পিসার সাগর থেকে আসা অসেট্রা ক্যাভিয়ার। আর দেওয়া হয় ২৪ ক্যারেট স্বর্ণের পাতা।

৬. সাবান 

একটা সাবানের দাম ২ লাখ ২৮ হাজার টাকার মতো। লেবাননের এক পরিবার নিয়ন্ত্রিত প্রতিষ্ঠান বানায় এই সাবান, যার নাম ‘দ্য কাতার সোপ’। বিশেষ বাক্সে করে আসে এই সাবান, সাধারণ কাগজের প্যাকেটে নয়।

৭. টুথব্রাশ
টাইটানিয়ামের তৈরি এই টুথব্রাশটির দাম ৩ লাখ ১৪ হাজার টাকারও বেশি। ছবিটি একেবারে ওপরে দেখতে পাচ্ছেন। বিলিয়নিয়াররাই এমন টুথব্রাশ শখ করে কিনে থাকেন। এতে ব্যাকটেরিয়া ঘাঁটি গাড়তে পারে না। ব্রাশের অংশটি আলাদা করে ফেলে দেওয়া যায়।

Related Posts

Leave a Reply