May 19, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

সব রেকর্ড ধূলিসাৎ করে কোনদিকে ভারতে!

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

বিশ্বে একদিনে করোনাভাইরাসে আক্রান্ত শনাক্তের সব রেকর্ড ভেঙে ফেলেছে ভারত। ভারতে গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী এই ভাইরাসে নতুন করে প্রায় ৭৯ হাজার মানুষ আক্রান্ত এবং মারা গেছেন ৯৪৫ জন।

করোনাভাইরাস মহামারিতে গত সাতদিন ধরে নজিরবিহীন সংক্রমণ ধরা পড়েছে ভারতে । সরকারি হিসেবে অনুসারে, শনিবার ভারতে ৭৮ হাজার ৯০৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন; যা বিশ্বের যেকোনও দেশে একদিনে সর্বোচ্চ সংক্রমণের রেকর্ড। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৩৫ লাখ ছাড়িয়েছে। ভারতে করোনায় অন্তত ৬৩ হাজার ৬৫৭ জনের মৃত্যু হয়েছে ।

এর আগে বিশ্বে একদিনে সর্বোচ্চ সংক্রমণ শনাক্ত হয়েছিল গত ২৫ জুলাই আমেরিকায় । করোনায় বিপর্যস্ত আমেরিকায় ওইদিন ৭৮ হাজার ৪২৭ জনের সংক্রমণ শনাক্ত হয়।

দৈনিক গড় আক্রান্তের সংখ্যায় ভারতের এই রেকর্ড বিশ্বের আর কোনও দেশেই দেখা যায়নি। এমনকি জুলাই মাসে যুক্তরাষ্ট্রে করোনার ভয়াবহ প্রকোপ দেখা গেলেও গড় আক্রান্ত ভারতের তুলনায় অনেক কম ছিল।

করোনায় মৃত্যুর হিসেবে বিশ্বে আমেরিকা, ব্রাজিল এবং মেক্সিকোর পর চতুর্থ স্থানে উঠে এসেছে ভারত। বিশ্বে এখন পর্যন্ত করোনায় সবচেয়ে বেশি মানুষের প্রাণহানি ঘটেছে আমেরিকায়, মারা গেছেন ১ লাখ ৮৬ হাজার ৮৫৫ এবং আক্রান্ত হয়েছেন ৬১ লাখ ৩৯ হাজার ৭৮ জন।

Related Posts

Leave a Reply