May 18, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular

ভালো দেখাতে চাইলে রইল ইয়ামির ১০ ফ্যাশন টিপস

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

ভিনেত্রী ইয়ামি দৌতম স্টাইলের দিক দিয়ে অন্যদের তুলনায় এগিয়ে রয়েছেন। আর তার সাজ-সজ্জা ও রূপচর্চার বিভিন্ন বিষয় সম্প্রতি তুলে ধরেছেন এক লেখায়। পাঠকদের জন্য তুলে ধরা হলো তার কিছু টিপস। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে ম্যানস ওয়ার্ল্ড ইন্ডিয়া।
১. ফ্যাশন এক্সপার্ট, স্টাইলিস্ট ও পোশাকের ব্র্যান্ডের কোনো অভাব নেই। তবে ফ্যাশনের ক্ষেত্রে আপনার সবচেয়ে গুরুত্বপূর্ণ হওয়া উচিত কমফোর্ট।
২. ফ্যাশনের বর্তমান যে ধারা, সে ধারাতেই চলতে হবে। তবে আপনার দেহের মাপের বিষয়টিও বিবেচনা করুন। কোনো বিষয় অতিরিক্ত কঠিন হয়ে গেলে বাদ দিন।
৩. স্টাইল সবসময়েই শেখার একটি বিষয়। নতুন নতুন বিষয়ে পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে আপনার স্টাইল সচেতনতা বেড়ে যাবে।

৪. লন্ডন ও নিউ ইয়র্ক বিশ্বের সবচেয়ে স্টাইলিশ শহর। আর এ দুটি শহরের ফ্যাশনই পরবর্তীতে সারা বিশ্বে প্রচলিত হয়। এ কারণে কেউ যদি ফ্যাশন নিয়ে কাজ করতে চান তাহলে এ দুটি ফ্যাশনকে লক্ষ্য করতে হবে সবার আগে।

৫. আপনার ফ্যাশনকে নতুন মাত্রা দেয় একটি সুন্দর ঘড়ি, দারুণ জুতা ও বেল্ট। এছাড়া চুলও আপনার বাড়তি ফ্যাশনের উপকরণ হিসেবে কাজ করে।
৬. ক্রপড ট্রাউজার গ্রীষ্মকালে পরার জন্য দারুণ একটি পোশাক। এটি বড় কিংবা ছোট নানা ধরনেরই পাওয়া যায়। তবে কেনার আগে তা সঠিক আকারের কি না দেখে নিতে হবে।
৭. হেয়ার স্টাইলিং মানে শুধু  চুল কাটা নয়, এটি আপনার আরও বহু বিষয়কে নির্দেশ করে। এ কারণে শুধু চুল কাটা নয়, আপনার ত্বক ও বেশভূষার নানা বিষয় নিয়েও চিন্তা করা প্রয়োজন। কারণ চুল সজ্জাটি হওয়া চাই আপনার সার্বিক স্টাইলের সঙ্গে মানানসই।
৮. একটি মানসম্মত সুটের পোশাক কিনে তা ভালোভাবে বানিয়ে নিন। এটি আপনাকে বিভিন্ন পরিবেশে মানিয়ে নিতে সহায়তা করবে।
৯. বর্তমানে একজন নারীর ফ্যাশনের যে কয়েকটি বিষয় মনোযোগ আকর্ষণ করে তার মধ্যে জুতা অন্যতম। একইভাবে পুরুষেরও জুতা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই মানানসই জুতা কিনুন।
১০. চিনোস খুবই কার্যকর ও মানানসই একধরনের প্যান্ট। এটি যে কোনো অনুষ্ঠানেই পরা যায় এছাড়া প্রধানত খাকি রঙের এ পোশাকটি ক্যাজুয়াল ও ফর্মাল উভয় প্রয়োজনেই ব্যবহার করা যায়।

Related Posts

Leave a Reply