May 25, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

পাকিস্তানে যাওয়ার আশাতেই পদপিষ্ট হাজারো, ১৫ জনের মৃত্যু

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

ফগানিস্তানে পায়ে চাপা পড়ে হয়ে কমপক্ষে ১৫ জনের মৃত্যু হয়েছে। স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, ওই ঘটনায় আরও অনেকেই আহত হয়েছে। এক প্রাদেশিক মুখপাত্র জানিয়েছেন, পাকিস্তানের ভিসার আবেদনের জন্য কয়েক হাজার মানুষ জড়ো হয়েছিলেন। সে সময় পদদলিত হয়ে বহু হতাহতের ঘটনা ঘটেছে।

নিহতদের মধ্যে ১১ জনই মহিলা । আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় পাকিস্তানি কনস্যুলেটের কাছে ওই পদদলনের ঘটনা ঘটেছে।

জালালাবাদ শহরের ভিসা সেন্টারে সাধারণত ভিসার আবেদন গ্রহণ করা হয়। কিন্তু সম্প্রতি ওই ভিসা সেন্টারের বদলে একটি স্টেডিয়ামে এই কার্যক্রম চলছিল। সেখানে অনেক মানুষ ভিড় করায় পদদলনের ঘটনা ঘটেছে।

করোনা মহামারির কারণে ৭ মাস ধরে পাকিস্তানের ভিসার আবেদন বন্ধ ছিল। সম্প্রতি তা পুনরায় চালু করা হয়েছে। জালালাবাদের এক কর্মকর্তা জানান, কনস্যুলেট অফিস থেকে টোকেন সংগ্রহ করতে হুড়োহুড়ি শুরু করেন আবেদনকারীরা। ফলে অনেক মানুষ পদদলনের শিকার হয়। কর্তৃপক্ষ বলছে, লোকজনের ভিড় নিয়ন্ত্রণ করা যাচ্ছিল না।

অপর দুই প্রাদেশিক কর্মকর্তা জানিয়েছেন, পাকিস্তানের ভিসার জন্য টোকের সংগ্রহ করতে ওই স্থানে জড়ো হয়েছিলেন ৩ হাজারের বেশি আফগান নাগরিক।

প্রতি বছরই আফগানিস্তান থেকে বহু মানুষ প্রতিবেশী পাকিস্তানে যান । তারা তাদের স্বজনদের সঙ্গে দেখা করতে যান বা চিকিৎসা, চাকরি অথবা দেশের সহিংসতা থেকে বাঁচতে পাকিস্তানে পাড়ি জমান।

Related Posts

Leave a Reply