May 13, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

জানেন ভারতে কত টাকায় পাবেন করোনা ভ্যাকসিন?

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

গোটা বিশ্ব জুড়ে এখন করোনা ভ্যাকসিনের প্রস্তুতি তুঙ্গে। আসছে-আসছে রব। ভারতেও আশার এল। কিন্তু এরই মাঝে যে হীনতা গ্রাস পড়েছে তা অল ভ্যাকসিন আসলেও তার মূল্য কি হবে। বিশেষকরে ভারতের মোট গরিব অধ্যুষিত দেশে।

যদিও বেশ কিছু রাজ্য ভোটব্যাংক গোটাতে ভ্যাকসিন বিনামূলে দেওয়ার প্রতিশ্রুতি করে ফেলেছে। যেমন বিহার। বিহারে বিনা মূল্যে করোনা ভ্যাকসিন দেওয়ার ভোট প্রতিশ্রুতি দেওয়ার পরেই করোনা ভ্যাকসিন নিয়ে নতুন খবর শোনা যাচ্ছে। করোনা ভাইরাসের ভ্যাকসিনের একটা ইনজেকশন ১৪৭ টাকায় পাবেন দেশবাসী। এমনই শোনা যাচ্ছে। দেশবাসীর কাছে করোনা ভ্যাকসিন পৌঁছে দিতে ৫০০ বিলিয়ন টাকা ভর্তুকি দিচ্ছে মোদী সরকার এমনই খবর শোনা যাচ্ছে। যদিও এখনও এর কোনও নিশ্চয়তা পাওয়া যায়নি।

মোদী সরকার দেশবাসীর হাতে ১৪৭ টাকায় করোনা ভ্যাকসিন পৌঁছে দিতে চলেছে। এমনই খবর পাওয়া যাচ্ছে। যদিও তার সত্যতা এখনও জানা যায়নি। কয়েকদিন আগেই কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন জানিয়েছিলেন ২০২১ সালের মার্চ মাসের মধ্যেই ভারতের হাতে করোনা ভ্যাকসিন হাতে আসবে। একসঙ্গে একাধিক করোনা ভ্যাকসিনের ক্লিনিকাল ট্রায়াল চলছে।

এদিকে করোনা লকডাউনে বিপুল ঘাটতিতে চলছে সরকারের কোষাগার। কোষাগারের করুণ দশার মধ্যেও কীভাবে এই বিপুল পরিমান টাকা ভর্তুকি দিয়ে দেশবাসীর জন্য করোনা ভ্যাকসিন আনবে মোদী সরকার এই নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

এদিকে আবার তামিলনাড়ু সরকারও রাজ্যের বাসিন্দাদের জন্য বিনামূল্যে করোনা ভ্যাকসিন দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে। মুখ্যমন্ত্রী পালানি স্বামী বলেছেন একবার করোনা ভ্যাকসিন তৈরি করা শুরু হয়ে গেলে তামিলনাড়ির প্রত্যেক বাসিন্দাকে করোনা ভাইরাস ভ্যাকসিন বিনামূল্যে দেওয়া হবে।

Related Posts

Leave a Reply