May 16, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

শাটার খোলার আগেই মদের দোকানে উপচে পড়ল ভিড়  

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

রোনার বিস্তার ঠেকাতে দীর্ঘদিন বন্ধ রাখার পর খুলে দেওয়ার সঙ্গে সঙ্গে বেশ কিছু শহরে মদের দোকানে উপচে পড়া ভিড় চোখে  মত ছিল। দোকানের শাটার খোলার আগেই পড়ে যায় লম্বা লাইন। মদের দোকান খুলে দেয়ার প্রথম দিন সোমবার সকালের দিকে সামাজিক দূরত্বের নির্দেশ উপেক্ষা করে ক্রেতাদের দীর্ঘ সারি দেখা গেছে ।

ভারতে করোনাভাইরাসের বিস্তার নিয়ন্ত্রণে গত সপ্তাহে আরও ১৪ দিনের জন্য লকডাউনের মেয়াদ বাড়ানোর ঘোষণা করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এতে বলা হয়, সংক্রমিত এলাকা ছাড়া করোনার গ্রিন জোনে মদের দোকান চালু করা যাবে।

তবে শহরের মার্কেট এবং শপিংমলের মদের দোকান খোলা যাবে না বলে সরকারি ঘোষণায় জানানো হয়। এতে বলা হয়, দোকানগুলোতে ক্রেতারা ৬ ফুট দূরত্বে দাঁড়িয়ে মদ কিনতে পারবেন। এছাড়া একটি দোকানে একবারে পাঁচজনের বেশি ঢুকতে পারবেন না।

রাজধানী দিল্লিতে প্রায় ১০০টি মদের দোকান চালুর অনুমতি দেয়া হয়েছে। দিল্লির প্রতিবেশী হরিয়ানা এবং পাঞ্জাবে এখন পর্যন্ত মদের দোকান খোলার অনুমতি দেওয়া হয়নি। অন্যদিকে, দেশটির সবচেয়ে বেশি সংক্রমিত মহারাষ্ট্রের প্রত্যেকটি লেনে অপ্রয়োজনীয় পণ্যসামগ্রীর মাত্র পাঁচটি করে দোকান খুলে দেয়া হয়েছে।

উত্তরপ্রদেশেও সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত মদের দোকান খোলা রাখা যাবে বলে স্থানীয় প্রশাসন নির্দেশনা জারি করা হয়েছে। রাজ্যের রাজধানী লক্ষ্নৌতে মদের দোকানের বাইরে উপচে পড়া ভিড় দেখা গেছে। সেখানেও সামাজিক দূরত্বের বিধান উপেক্ষা করেই ক্রেতারা ভিড় জমান বলে জানিয়েছে এনডিটিভি।

কলকাতায় মদের দোকান খুলে দেওয়ার ব্যাপারে এখনও সরকারি কোনো নির্দেশনা জারি করা হয়নি। তারপরও রাজ্যের বিভিন্ন এলাকায় মদের দোকানে শত শত মানুষ ভিড় করছে। এছাড়াও দেশটির হিমাচল প্রদেশ, ছত্তিশগড় ও রাজস্থানেও সোমবার থেকে মদের দোকান খুলে দেওয়া হয়েছে। ততৃীয় দফায় লকডাউন বাড়ানো হলেও দেশটিতে বিভিন্ন-ধরনের বিধি নিষেধে শিথিলতা আনা হয়েছে।

জানিয়ে রাখি, ভারতে সোমবার পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৪০ হাজার ছাড়িয়েছে, মারা গেছেন এক হাজার ৩০০ জনের বেশি।

Related Posts

Leave a Reply