May 11, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

মহামারীতে ভিড় সামলাতে রেলের নতুন ব্যবস্থা 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

রোনা সংক্রমণের মধ্যেই লোকাল ট্রেন চালানো নিয়ে রাজ্যের দাবি মানল রেল। নবান্নে বৈঠকের আগেই লোকাল ট্রেনের সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। গত সপ্তাহে ভিড় কমাতে লোকাল ট্রেন বাড়ানোর অনুরোধ জানিয়েছিল রাজ্য সরকার। সেই অনুরোধ মেনেই ১৮১টি লোকাল ট্রেনের পরিবর্তে ৬৯৬টি লোকাল ট্রেন চালানোর সিদ্ধন্ত নিয়েছে পূর্ব রেল। বুধবার থেকে চলবে লোকাল ট্রেন অবশেষে বুধবার থেকে রাজ্যে চালু হতে চলেছে লোকাল ট্রেন পরিষেবা।

করোনা মহামারীর কারণে দীর্ঘ ৬ মাসেরও বেশি সময় ধরে বন্ধ ছিল লোকাল ট্রেন পরিষেবা। এতে রুটিরুজি সংকটে পড়েছিলেন রেলের হকার এবং নিত্য যাত্রীরা। স্টাফ স্পেশাল ট্রেনে চড়া নিয়ে বিক্ষোভ আন্দোলনের পর অবশেষে লোকাল ট্রেন চালাতে সম্মত হয় রেলওয়ে।

করোনা পরিস্থিতিতে লোকাল ট্রেন চালানো বড় চ্যালেঞ্জ রেলের কাছে। তাই প্রথম থেকেউ ভিড় সামাল দিতে লোকাল ট্রেনের সংখ্যা বাড়ানোর কথা বলেছিল রাজ্য সরকার। কিন্তু গত বৈঠকে ১৮১জোড়া লোকাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নেয় পূর্ব ও দক্ষিণ পূর্ব রেল। এই নিয়ে সোমবার ফের বৈঠকে বসার কথা রাজ্যের সঙ্গে। তার আগেই রাজ্যের দাবি মেনেই লোকাল ট্রেনের সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে রেল। মোট ৬৯৬টি লোকাল ট্রেন চালানো হবে বলে জানিয়েছে পূর্ব রেল। দক্ষিণ পূর্ব রেল চালাবে ৮১টি। শিয়ালদহ ডিভিশনে চলবে ৪১৩ টি ট্রেন। হাওড়া ডিভিশন চালবে ২০২টি ট্রেন।

Related Posts

Leave a Reply