May 18, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

এতদিনে পাক জানাল ভারতের পাইলট অভিনন্দনকে ফেরতের আসল কারণ

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

পাকিস্তানের একজন সংসদ সদস্য সে দেশের পার্লামেন্টে কথা বলার সময় বলেছেন, ভারতের হামলার ভয়ে ভারতের বিমান বাহিনীর পাইলট অভিনন্দন বর্তমানকে ফেরত দিয়েছে ইমরান খানের সরকার।

পাকিস্তানের ন্যাশনাল অ্যাসেম্বলিতে কথা বলার সময় পাকিস্তান মুসলিম লীগ নওয়াজ (পিএমএলএন) এর নেতা আইয়াজ সাদিক বলেন, গুরুত্বপূর্ণ এক বৈঠকে পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি বলেছেন, ওইদিন অভিনন্দন বর্তমানকে ফেরত না পাঠানো হলে রাত ৯টার মধ্যে পাকিস্তানে হামলা চালাবে ভারত।

পিএমএলএন নেতা বলেছেন, পিপিপি, পিএমএলএনসহ পার্লামেন্টের নেতা এবং সেনা প্রধানকে কুরেশি ওই সময় বলেছিলেন অভিনন্দন বর্তমানকে ফেরত দেওয়ার ব্যাপারে।

সাদিক বলেন, আমি মনে করতে পারি- শাহ মাহমুদ কুরেশি ওই বৈঠকে উপস্থিত ছিলেন, সেখানে ইমরান খান উপস্থিত হতে চাননি, সেনাপ্রধান জেনারেল বাজওয়া ওই কক্ষে প্রবেশ করলেন। ওই সময় বাজওয়ার পা কাঁপছিল এবং তিনি হাঁপাচ্ছিলেন। ওই সময় পররাষ্ট্রমন্ত্রী বলে ওঠেন, আল্লাহর দোহায় লাগে অভিনন্দনকে জেতে দিন, রাত ৯টার মধ্যে পাকিস্তানে হামলা চালাবে ভারত।

এদিকে উইং কমান্ডার অভিনন্দন বর্তমান পাকিস্তানের এফ-১৬ যুদ্ধবিমান ভূপাতিত করে লাইমলাইটে চলে আসেন।  কিন্তু ২০১৯ সালের ফেব্রুয়ারিতে চলমান উত্তেজনাকর পরিস্থিতির মধ্যে তিনি সীমান্ত অতিক্রম করে পাকিস্তানে ঢুকে পড়েছিলেন। বিমান ভূপাতিত হলে প্যারাস্যুট ব্যবহার করে মাটিতে নামেন অভিনন্দন। ১ মার্চ তাকে ছেড়ে দেয় পাকিস্তান।

Related Posts

Leave a Reply