May 17, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

করোনা গ্রাসে CBSE-র দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষাও, দশম শ্রেণির পরীক্ষার হাল জানালেন শিক্ষামন্ত্রী

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

শঙ্কাই সত্যি হল। পিছিয়ে গেল সিবিএসসিই- দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষা। ৪ মে থেকে পরীক্ষা হওয়ার কথা ছিল। করোনা পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক করেন শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল। তারপরেই দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষা আপাতত স্থগিত রাখার সিদ্ধান্ত ঘোষণা করা হয়েছে। জুন মাসে পরিস্থিতি পর্যালোচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী।

করোনা পরিস্থিতির কারণে এবছর ফের বাতিল করা হল সিবিএসই-র দশম শ্রেণির পরীক্ষা। করোনা পরিস্থিতি গোটা দেশে বেড়ে চলায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী।

করেনা পরিস্থিতির কারণে সিবিএসই-র দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষা আপাতত স্থগিত করে দেওয়া হয়েছে। আগামী ৪ মে থেকে পরীক্ষা হওয়ার কথা ছিল। কিন্তু গোটা দেশে যে করোনা পরিস্থিতি তৈরি হয়েছে তাতে উদ্বেগ আরও বেড়েছে। তাই আপাতত পরীক্ষা না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বোর্ড।

দশম শ্রেণির পরীক্ষা বাতিল করার পর কীভাবে রেজাল্ট বের করা হবে এই নিয়েও বিস্তারিত আলোচনা হয়েছে। ক্লাসের অ্যাসেসমেন্টের উপর ভিত্তি করেই ফলাফল প্রকাশ করা হবে। যেমন গতবার হয়েছিল। তবে এবার গাইডলাইন তৈরি করে দেবে শিক্ষামন্ত্রক। নতুন ফ্রেম ওয়ার্ক তৈরি করা হবে বলে জানিয়েছেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী। সবস্কুলে সেই গাইডলাইন দেওয়া। তার ভিত্তিতেই ফলাফল প্রকাশ করতে হবে।

Related Posts

Leave a Reply