May 18, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা

বিশ্বকাপের বাকি অংশে কাদের দিকে নজর থাকবে ক্রীড়াপ্রেমীদের

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

সুপার এইটে আগামীকাল আবুধাবিতে প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে ইংল্যান্ড এবং নিউজিল্যান্ড। দুবাইয়ে বৃহস্পতিবার খেলবে পাকিস্তান এবং অস্ট্রেলিয়া। ১৪ নভেম্বর ফাইনাল। এই ম্যাচগুলোয় করা থাকবেন নজরকাড়া। পারফর্মেন্স বলছে আলাদা করে নজরে থাকবে ইংল্যান্ডের ওপেনার জশ বাটলার, নিউজিল্যান্ডের বাঁ হাতি সুইং বোলার ট্রেন্ট বুল্ট, পাকিস্তানের অধিনায়ক বাবর আজম ও অস্ট্রেলিয়ার লেগ স্পিনার এডাম জাম্পা।

জশ বাটলার:- টি-২০ বিশ্বকাপের চলতি আসরে ইংল্যান্ডের অন্যতম ভরসা জশ বাটলার। এখন পর্যন্ত এই বিশ্বকাপের একমাত্র সেঞ্চুরিয়ান বাটলার। শ্রীলঙ্কার বিরুদ্ধে ৬৭ ম্যাচে ১০১ রানের ইনিংস খেলেন তিনি। এখন পর্যন্ত ৫ ম্যাচে রান করেছেন ২৪০।

ট্রেন্ট বোল্ট:- বল হাতে দুর্দান্ত বোলিং করছেন ট্রেন্ট বোল্ট। সেমিফাইনালেও ভরসার নাম বুল্ট। বাঁ হাতি এই সুইং বোলার এখন পর্যন্ত ৫ ম্যাচে ১১টি উইকেট নিয়েছেন। সুপার টুয়েলভে আফগানিস্তানের বিরুদ্ধে ১৭ রানের বিনিময়ে নেন ৩ উইকেট। ভারতের বিরুদ্ধেও ২০ রানে নেন ৩ উইকেট।

বাবর আজম:- বিশ্বকাপের চলতি আসর নিজের করে নিয়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। নিজে খেলছেন। গোটা দলকেও খেলাচ্ছেন। বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে টানা ১২টি ম্যাচ হারের পর এবার হারিয়েছে পাকিস্তান। এই বিশ্বকাপে এখন পর্যন্ত ৫ ম্যাচে ৪টি হাফসেঞ্চুরি করেছেন তিনি।

অ্যাডাম জাম্পা:- টি-২০ বিশ্বকাপে রশিদ খান, আদিল রশিদ, শাদাব কবির, আইএস সোধীদের মতো বিশ্বখ্যাত লেগ স্পিনার রয়েছেন। কিন্তু সবাইকে পেছনে ফেলেছেন অস্ট্রেলিয়ার লেগ স্পিনার অ্যাডাম জাম্পা। অস্ট্রেলিয়াকে সেমিফাইনালে তোলার অন্যতম এই কারিগর ৫ ম্যাচে ১১টি উইকটে নিয়েছেন। ২৯ বছরের এই লেগ স্পিনার এখন পর্যন্ত ৫৫ ম্যাচে ৬৩টি উইকেট নিয়েছেন।

Related Posts

Leave a Reply